ভারত-পাকিস্তান ম্যাচ দেখার কোন পরিকল্পনাই নেই ইমরান খানের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 19:34:32

 

হঠাৎ করেই খবরটা ছড়িয়ে পড়ে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দুবাইয়ে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখতে আসছেন। তবে সেই খবর মোটেও সত্য নয়। পাকিস্তানের সিনিয়র এক কুটনীতিক জানিয়েছেন ১৯ সেপ্টেম্বর দুবাই স্টেডিয়ামের এই ম্যাচ দেখতে আসার কোন পরিকল্পনাই নেই পাকিস্তান প্রধানমন্ত্রীর। তিনি যে এজেন্ডা নিয়ে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সফর করছেন সেখানে ক্রিকেট ম্যাচ দেখার কোন পরিকল্পনাই নেই! আরব আমিরাতের বহুল প্রচারিত দৈনিক পত্রিকা গালফ নিউজ পাকিস্তানের সিনিয়র এক কুটনীতিককে উদ্বৃতি করে এই খবর জানিয়েছে।

দুবাই স্টেডিয়ামে বুধবার, ১৯ সেপ্টেম্বর এশিয়া কাপ ক্রিকেটে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে। ইমরান খান সৌদি আরব সফর শেষে এদিন আবুদাবীতে পৌছাবেন। তার এই সফরের সময় ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। ব্যস শুধু সেই ধারণাকে পুঁজি করেই পাকিস্তানের কিছু মিডিয়া ধুমসে প্রচার করতে শুরু করে ইমরান খান ম্যাচটি দেখতে স্টেডিয়ামে আসবেন। অথচ পাকিস্তান প্রধানমন্ত্রীর সংযুক্ত আরব আমিরাতে এই সফরে শুধুমাত্র আবুধাবীতেই থাকার কথা। দুবাইয়ে তার আসার কোন পরিকল্পনাও নেই।

কিন্তু বলাবলি শুরু হয়ে যায় দুবাই স্টেডিয়ামের ভিভিআইপি স্ট্যান্ডে বসে ইমরান খান এই ম্যাচ দেখবেন! গত বছর জুনে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে  খেলার পর হওয়ার এই প্রথম আবার চিরপ্রতিদ্বন্দ্বী দুদল মুখোমুখি হচ্ছে। ওভালের সেই ফাইনালে পাকিস্তান ১৮০ রানে ভারতকে হারিয়েছিল। আরব আমিরাতের মাটিতে ভারত-পাকিস্তান সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০০৬ সালে। 

অধিনায়ক ইমরান খানের নেতৃত্বে পাকিস্তান ১৯৯২ সালে বিশ্বকাপ জিতেছিল। ক্রিকেট থেকে অবসর নেয়ার পর ইমরান খান পাকিস্তানের সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়েন। তার দল তেহরিকে ইনসাফ চলতি বছর পাকিস্তানের সাধারণ নির্বাচনে পার্লামেন্টে সবচেয়ে বেশি আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বিজয়ী হয়।

প্রায় ২২ বছর রাজনীতির মাঠে লড়ে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর