মেসির হ্যাটট্রিকে উড়ন্ত সূচনা বার্সার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 00:25:21

ক্লাব ফুটবলে তিনি সর্বকালের সেরাদের অন্যতম। আরেকটু সরাসরিই বলা যায়- বার্সেলোনার ইতিহাসে লিওনেল মেসিই সেরাদের সেরা! উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই যোগ্যতার পরিধিটা ফের দেখিয়ে দিলেন এই প্লেমেকার। তুলে নিয়েছেন হ্যাটট্রিক। মঙ্গলবার রাতে তার ম্যাজিকেই পিএসভি আইন্দোভেনের বিপক্ষে অনায়াসে জিতেছে বার্সা।

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ৪-০ গোলে ডাচ প্রতিপক্ষকে হারিয়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরার আসরে শুভ সুচনা করেছে কাতালানরা। গ্রুপ ‘বি’ এর ম্যাচে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি করেছেন তিন গোল। অন্যটি উসমান দেম্বলের।

মঙ্গলবার ‘বি’ গ্রুপের আরেক খেলায় টটেনহ্যাম হটসপারের ২-১ গোলে জিতেছে ইন্টার মিলান। যদিও তারা নিজেদের মাঠ সানসিরোতে শুরুতে পিছিয়ে পড়েছিল। ক্রিস্তিয়ান এরিকসেনের গোলে লিড নেয় টটেনহ্যাম।

এরপর ৮৫তম মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির গোলে সমতা ফিরে। ইনজুরি টাইমে জয় এনে দেন মার্তিয়াস ভেসিনো।

নেদারল্যান্ডসের ক্লাবটিকে শুরু থেকেই চেপে ধরেছিল বার্সেলোনা। একের পর এক আক্রমণে কোনাঠাসা হয়ে যায় দলটি। এই সুযোগেই ২১তম মিনিটে লুইস সুয়ারেসকে একটা সুযোগ তৈরি করে দিয়েছিলেন মেসি। কিন্তু কাজে লাগাতে পারেননি উরুগুয়ের মহাতারকা।

তবে ৩১তম মিনিটে ঠিকই এগিয়ে যায় বার্সা। ২২গজ দূর থেকে অসাধারন এক ফ্রি-কিকে বল প্রতিপক্ষের জালে পাঠান মেসি (১-০)। ব্যবধানটা দ্বিগুণ করেন দেম্বলে। খেলার ৭৪তম মিনিটে কৌতিনিয়োর পাস থেকে বল পেয়ে দেখার মতো এক গোল করেন তিনি। তিন মিনিটই পরই ইভান রাকিতিচের তৈরি করে দেওয়া উৎসে গোল করেন মেসি।



যদিও ম্যাচের ৮৪ মিনিটে এসে দশজনের দল হয়ে যায় বার্সা। প্রতিপক্ষের লোসানোকে ফাউল করে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে সামুয়েল উমতিতি। একইসঙ্গে লালকার্ড পান তিনি। যদিও তারপরও আক্রমনাত্মক ফুটবল থেকে দুরে সরে যায়নি কাতালান ক্লাবটি।

৮৭তম মিনিটে হ্যাটট্রিক গোলটি পেয়ে যান মেসি। চ্যাম্পিয়ন্স লিগে এই আর্জেন্টাইন মহাতারকার এটি ১০৩ নম্বর গোল! ক্লাব ফুটবলে তার গোল উৎসব চলছেই!

এ সম্পর্কিত আরও খবর