লেবাননের জালে বাংলাদেশের মেয়েদের ৮ গোল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:13:14

আগের ম্যাচেই বাহরাইনের বিপক্ষে দল জিতেছে ১০-০ গোলে। এবার লেবাননের সঙ্গেও গোল উৎসব বাংলাদেশের নারী ফুটবলারদের। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আরেকটি সহজ জয় স্বাগতিকদের। বুধবার দুপুরে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে তারা অতিথি দলকে উড়িয়ে দেয় ৮-০ গোলে।

এই জয়ে বাছাই পর্বে ‘এফ’ গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের হয়ে জোড়া গোল করেন তহুরা খাতুন, শামসুন্নাহার জুনিয়র ও সাজেদা খাতুন। আনাই মোগিনি ও রোজিনা আক্তার একটি করে গোল করেন।

লেবানন অবশ্য সাফল্যের ধারাতেই ছিল। টানা দুই ম্যাচ জয়ের পর বাংলাদেশের সঙ্গে পেরে উঠেনি দলটি। এ অবস্থায় ৬ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে রয়েছে স্বাগতিকরা। এক ম্যাচ বেশি খেলা লেবাননের পয়েন্টও ৬। তবে গোল গড়ে তারা মারিয়া মান্ডাদের চেয়ে পিছিয়ে আছে।

বুধবার লেবাননের বিপক্ষে প্রথম গোলের জন্য অবশ্য ১৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে বাংলাদেশের। সাজেদার গোলে এগিয়ে যায় দল। সতীর্থ মনিকার পাস থেকেই গোল করেন তিনি। মিনিট পাঁচেকের মধ্যে গোল করার আরেকটা সুযোগ হাতছাড়া করেন সাজেদা। তবে আক্রমণের পর আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগ তছনছ করে দেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

খেলার ২০তম মিনিটে পব্যবধান দ্বিগুণ করেন তহুরা। মারিয়া ইসলামের পাসে বল প্রতিপক্ষের জালে পাঠান তিনি। ২৩তম মিনিটে সেই তহুরা ফের লক্ষ্য ভেদ করেন। মিনিট তিনেক পরই আরো এগিয়ে যায় স্বাগতিকরা। এবার গোলদাতা আনাই মোগনি। গোল উৎসবের এই ম্যাচে ৪০তম মিনিটে সতীর্থ আঁখির পা থেকে বল পেয়ে এরপর নিশানা খুঁজে নেন সাজেদা।

এমন গতিময় ফুটবল ম্যাচের বাকী সময়টাতেও ধরে রেখেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। ৬৩তম মিনিটে সুলতানা ক্রসে বাঁ পায়ের ভলিতে দেখার মতো এক গোল করেন শামসুন্নাহার জুনিয়র। ৭৫তম মিনিটে আবারো লেবাননের জালে বল। এবার গোলদাতা রোজিনা।

তিনজনের সামনে ছিল হ্যাটট্রিকের সুযোগ। কিন্তু কেউই সেটা কাজে লাগাতে পারেন নি। বিশেষ করে সাজেদা একাধিক সুযোগ মিস করেছেন। তারপরও দল বড় ব্যবধানে জিতেছে এটাই শেষ কথা।

শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে লড়বে বাংলাদেশের মেয়েরা। ২৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে বাংলাদেশ লড়বে ভিয়েতনামের মেয়েদের সঙ্গে। বাছাইপর্বে দলসংখ্যা বাড়ার কারণে গ্রুপ চ্যাম্পিয়ন হলেই এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে যাওয়ার সুযোগ থাকছে না। ছয় গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপ দলকে খেলতে হবে দ্বিতীয় রাউন্ডে।

 

এ সম্পর্কিত আরও খবর