দুর্দান্ত জয়ে শুরু রিয়ালের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 16:22:12

দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই শুরু হল রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ মিশন। আর শুরুতেই দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। নিজেদের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে এএস রোমাকে ৩-০ গোলে হারিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচে রিয়ালকে প্রথমে এগিয়ে দেন ইসকো। এরপর ব্যবধান দ্বিগুন করেন গ্যারেথ বেল। রোমার কফিনে শেষ পেরেকটি মারেন মারিয়ানো দিয়াস।

গ্রুপ ‘জি’ এর ম্যাচে প্রবল দাপট নিয়েই ম্যাচটা জিতে নিয়েছে রিয়াল। খেলার শুরু থেকে শেষ পর্যন্ত চলেছে তাদের আধিপত্য। এর মধ্যে শুরুর দশ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যেতে পারতো তারা। কিন্তু শুরুতে গ্যারাথ বেল ও পরে ইসকো গোল মিসের মহড়া দেন।

তবে আক্রমণ থেকে দুরে সরেনি রিয়াল। একইভাবে গোল মিসও করেছে একের পর এক। এরইমধ্যে ইসকো ৪৫তম মিনিটে এগিয়ে দেন দলকে।

তারপরের সময়টুকুতে নিজেদের মাঠের দর্শকদের আক্ষেপে পুঁড়িয়েছেন লুকা মডরিচ আর সার্জিও রামোসরা। তবে ৫৮তম মিনিটে এসে গোল পেয়ে যান বেল। ডি-বক্স থেকে দারুণ এক শটে বল পাঠিয়ে দেন রোমার জালে।

ইনজুরি সময়ে শেষ গোলটা পেয়েছে রিয়াল। বেলের বদলি নামা মারিয়ানো সতীর্থ মার্সেলোর পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপের আরেক চেক রিপাবলিকের দল ভিক্টোরিয়া প্লজেনের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রাশিয়ার সিএসকেএ মস্কো। একইভাবে জয় নিয়ে মাঠ ছেড়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। বেনফিকাকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা হয়েছে তাদের।

লিগে ‘এফ’ গ্রুপে ম্যানচেস্টার সিটিকে ১-২ গোলে হারিয়ে চমক দেখাল ফ্রান্সের অলিম্পিক লিওঁ। এই গ্রুপে শাখতার দোনেৎস্কের সঙ্গে ২-২ গোলে ড্র করল জার্মানির হফেনহাইম। ‘ই’ গ্রুপের অারেক ম্যাচে আয়াক্স ৩-০ গোলে হারাল এইকে অ্যাথেন্সকে।

এ সম্পর্কিত আরও খবর