টাইগারদের ব্যাটিং দৃঢ়তায় উইন্ডিজের লক্ষ্য ২৯৮

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 02:17:42

ব্যাট হাতে দারুণ একটি দিন কাটল টাইগারদের। ব্যাট হাসালেন একে একে চার ব্যাটসম্যান। ওপেনার তামিম ইকবালের সঙ্গে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ পেলেন হাফ-সেঞ্চুরির দেখা। তাদের ব্যাটিং দাপটে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের জন্য ২৯৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে শুরু বাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রানের বিশাল পুঁজি গড়েছে টাইগাররা। গত দুই ম্যাচে তারুণ্য নির্ভর ক্যারিবীয়রা যে ধাঁচের ব্যাটিং দেখিয়েছেন, তাতে করে এই স্কোরটা যে এখন তাদের কাছে পর্বতসম- একথা নিঃসন্দেহে বলা যায়।

করোনা সংক্রমণের শঙ্কা দূরে ঠেলে মাঠে নামতেই কথা বলা শুরু করেছে ক্যাপ্টেন তামিমের ব্যাট। প্রথম ম্যাচে নৈপুণ্য দেখিয়ে জয়ের ভিত গড়লেও হাফ-সেঞ্চুরি পাননি। তবে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটি ছিল তারই। দ্বিতীয় ম্যাচে তার অর্ধ-শতকের ইনিংসটি ছিল সর্বোচ্চ। তৃতীয় ম্যাচেও তামিমের ব্যাট থেকে রান বৃষ্টি ঝরল। ব্যক্তিগত সর্বোচ্চ ৬৪ রানের ইনিংসের ভাগিদারও হলেন। মানে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদও তামিমের সমান ৬৪ রানের দুরন্ত দুটি ইনিংস খেলেছেন। তবে রিয়াদ থেকে যান অপরাজিত।

প্রথম দুই ম্যাচে দুর্দান্ত বোলিং’র পর এবার ব্যাট হাতে জ্বললেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। পেলেন হাফ-সেঞ্চুরির দেখা। সাজঘরে ফেরার আগে দলীয় স্কোরে এ ক্রিকেট মহাতারকা যোগ করেন ৫১ রান। তৃতীয় উইকেটে তামিমের সঙ্গে গড়েন ৯৩ রানের জুটি।

সফরকারী উইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন আলজারি জোসেফ ও রেমন রেইফার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৯৭/৬, ৫০ ওভারে (তামিম ৬৪, সাকিব ৫১, মুশফিক ৬৪, মাহমুদউল্লাহ ৬৪*; জোসেফ ২/৪৮, রেইফার ২/৬১ ও মেয়ার্স ১/৩৪)।

এ সম্পর্কিত আরও খবর