কন্যার ভালবাসায় আপ্লুত সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 12:22:45

এখনো হাসপাতালের বিছানাতেই সময় কাটছে সাকিব আল হাসানের। চটজলদি অস্ত্রোপচার করায় বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেছেন বাংলাদেশ জাতীয় দলের টি-টুয়েন্টি ও টেস্ট অধিনায়ক। আঙ্গুলের ভেতর ইনফেকশনে হাতটাই নাকি আক্রান্ত হতে যাচ্ছিল তার। তবে স্বস্তির খবর দ্রুত সার্জারিতে এখন সেরে উঠছেন সাকিব। এরইমধ্যে হাসপাতালে তার ছোট্ট কন্যাটির ভালবাসায় তিনি আপ্লুত।

সারাক্ষণই বাবার অাশপাশে কন্যা। প্রিয় বাবাকে এক মূহুর্তের জন্য ছেড়ে যাচ্ছে না আলায়না। সাকিব নিজেই কন্যার এমন মায়ার বন্ধনে মুগ্ধ। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে শনিবার সন্ধ্যায় বিশ্বসেরা এই অলরাউন্ডার লিখলেন, ‘ও আমার চোখের আড়াল হচ্ছে না। আমার মেয়ে আমাকে আগলে রাখছে যেন ডাক্তার এসে আমাকে কোন ব্যথা না দিতে পারে!’

রাজধানীর ঢাকার অ্যাপেলো হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে সাকিবের। এখনো সেই হাসপাতালেই চিকিৎসাধীন আছেন সাকিব। ডাক্তার এসে প্রায়ই ইনজেকশন কিংবা ড্রেসিং করে যাচ্ছেন। আর এসব ঘটনা ছোট্ট আলায়না হাসানকেও ছুঁয়ে যাচ্ছে। বাবার জন্য তার মনে রাজ্যের মেঘ! বাবা-মেয়ের ভালবাসার সেই অকৃত্রিম রূপটাই ফুটে উঠছে।

ফেসবুকে আরেক স্ট্যাটাসে বাবার জন্য কন্যার এমন ভালবাসার কথা তুলেছেন ধরেন উম্মে আহমেদ শিশিরও। সাকিব পত্মী জানান, ছোট্ট আলায়না বাবাকে একা ছেড়ে কোথাও যাচ্ছে না। এমন কী পাশে শুয়েই ঘুমিয়ে পড়েছে। যাতে ডাক্তার এসে কোনভাবে ব্যথা না দিতে পারে বাবাকে! ‘ও মনে করছে, ডাক্তার বুঝি ওর বাবাকে ব্যথা দেবে। ওর মন কাঁদছে, চিকিৎসক থেকে বাবাকে দূরে রাখতে কোলেই ঘুমিয়ে পড়েছে।’

গেল বুধবার (২৬ সেপ্টেম্বর) ব্যথা নিয়েই সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেছিলেন সাকিব। নিউইয়র্ক কিংবা মেলবোর্নে অস্ত্রোপচার করাবেন এই ভাবনাতেই ঢাকায় ফেরা তার। কিন্তু রাজধানীতে ফিরে যন্ত্রণায় কাতর হয়ে পড়েন তিনি। শেষ পর্যন্ত হাসপাতালে ভর্তি হতে হয় সাকিবকে।

এরপর অ্যাপেলো হাসপাতালের বিছানায় শুয়ে নিজেই এই দুঃসংবাদটা দেন। অফিসিয়াল ফেসবুক পেজে সাকিব লিখেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখিন হতে হবে। দেশে আসার পর প্রচন্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হসপিটালে এডমিট হয়ে একটি সার্জারী করাতে হয়েছে। আঙ্গুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ সে: মি: পুঁজ বের করতে হয়েছে।’

বৃহস্পতিবার ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন সাকিব। তারপর সার্জারি করে বড় বিপদ থেকেই রক্ষা পেয়েছেন তিনি। আর কিছুক্ষণ দেরি হলে নাকি পুরো হাত ক্ষতির মুখে পড়তে পারতো।

তবে আঙুলের হাড় সরে যাওয়ার জন্য আরেকটি অস্ত্রোপচার করতে হতে পারে সাকিবের। সেটা নিউইয়র্ক কিংবা মেলবোর্নে করাবেন টাইগার ক্যাপ্টেন। সব মিলিয়ে তিন মাসের মতো মাঠের বাইরে থাকতে হতে পারে সাকিবকে।

এ সম্পর্কিত আরও খবর