বাংলাদেশ গেমসের প্রথম ব্যক্তিগত স্বর্ণ জিতলেন ইমতিয়াজ

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 14:38:27

বৃহস্পতিবার, ১ এপ্রিল জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের। উদ্বোধনের আগেই আসরের কয়েকটি ইভেন্টের পদক নিষ্পত্তিও হয়েছে ইতোমধ্যে। ব্যক্তিগত ইভেন্টে প্রথম স্বর্ণপদক পেয়েছেন নৌবাহিনীর মো. ইমতিয়াজ। তিনি সেরার পদকটি জিতেছেন ফেন্সিংয়ে।

বুধবার, ৩১ মার্চ ফেন্সিংয়ের ইপি ইভেন্টে আনসার ও ভিডিপির সাগর খানকে ধরাশায়ী করে চ্যাম্পিয়ন হন ইমতিয়াজ। ব্রোঞ্জপদক জিতেছেন আনসারের শরিফুল ইসলাম ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আবদুর রহিম।

শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে রাতে ফেন্সিংয়ের দ্বিতীয় সোনা জিতেছেন আনসারের নেফাউর রহমান। তিনি সেরা হন ফয়েল ইভেন্টে।

পাওয়া গেছে প্রথম দলীয় স্বর্ণ জয়ী দলও। সেটা আসে নারী ক্রিকেটে। বাংলাদেশ সবুজ দলকে কুপোকাত করে সেরার পদকটি ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ নীল দল।

গেমসের মশাল প্রজ্জ্বলনের কাজও হয়েছে বুধবার। বিকেলে বিওএ ভবনে গেমসের মশাল বুঝে নেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তিনি মশাল তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে। পরে মশাল উঠে শ্যুটার শারমিন আক্তার রত্না ও বক্সার জুয়েল আহমেদ জনির হাতে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভার্চুয়ালি আসরটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর