সাকিবের চোখে সেঞ্চুরি-পাঁচ উইকেটের নতুন ইতিহাস

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 23:37:58

আইপিএলের জন্য এখন নিজেকে ঝালিয়ে নিচ্ছেন সাকিব আল হাসান। কোয়ারেন্টিন পর্ব শেষে ফিরেছেন প্র্যাকটিসে। অনেক দিন পর প্রিয় দলে নাম লিখে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) দেখিয়ে চলেছেন শিরোপা স্বপ্ন। এ তো গেল দলীয় পারফরম্যান্সের ব্যাপার।

ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে বিশ্বসেরা এ অলরাউন্ডারের লক্ষ্য কী? ৯ এপ্রিল থেকে মাঠে গড়াতে যাওয়া আইপিএলের ১৪তম আসরে নিজের সেরাটা উগড়ে দেওয়ার তাগিদটাই যে অন্য সময়ের চেয়ে সব থেকে বেশি।

এর আগে ২২৭ রান ও ১১ উইকেটে ২০১৪ সালে সেরা একটা মৌসুম কাটিয়েছেন সাকিব। এটাকে ছাড়িয়ে যেতে চান এবার। এ মৌসুমে ব্যাটের হাসির সঙ্গে দেখাতে চান ঘূর্ণি জাদুর মায়া। ২৫ উইকেটের সঙ্গে ছুঁতে চান ৫০০ রানের মাইলফলক।

এ ও তো গেল পুরো আসরের সাকিবের লক্ষ্য মাত্রা। কিন্তু এক ম্যাচে এ ক্রিকেট মহাতারকার চাওয়াটা জানতে চেয়েছিল জনপ্রিয় ক্রিকেট পোর্টাল ক্রিকইনফো। তার জবাবে সাকিব ভারতীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে প্রতিপক্ষের বোলার-ব্যাটসম্যানদের দিয়ে রাখলেন সতর্ক বার্তা। সেঞ্চুরির সঙ্গে পাঁচ উইকেট শিকারের ইতিহাসটা যে আইপিএলে এখনো পর্যন্ত লিখতে পারেননি কেউ। সাকিব লিখতে চান সেই নতুন ইতিহাস।

এক ম্যাচে জাদুকরী তিন অঙ্কের সঙ্গে স্পর্শ করতে চান পাঁচ উইকেট শিকারের কৃতিত্ব। সেটা হতে পারে আইপিএলের যে কোনো দলের বিপক্ষেই। সাকিবের এ কথায় সতর্ক থাকতেই পারেন প্রতিপক্ষের বোলার-ব্যাটসম্যানরা।

ক্রিকইনফোর র‌্যাপিড ফায়ার প্রশ্নোত্তর পর্বে জানা গেল সাকিবের মনের অজানা আরও অনেক কথা। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে লড়ার জন্য যারপারনাই মুখিয়ে আছেন বাংলাদেশের সেরা এ ক্রিকেটার।

মাঠের লড়াইয়ে জোফরা আর্চারকে মোকাবেলা করতে চান সাকিব। কিন্তু এ ইংলিশ পেসার ইনজুরিতে থাকায় এই ইচ্ছা পূরণে অপেক্ষায় থাকতে হবে তাকে। আর নিজের দলের প্যাট কামিন্সকে দেখে নিতে চান নেটে।

তিন বিভাগের শক্তিমত্তায় দারুণ একটি দল গড়েছে কেকেআর। তবে সাকিবের দৃষ্টিতে, বোলিং বিভাগ দলকে শিরোপা এনে দিতে পারে।

এবারের আইপিএলে সাকিবের সবচেয়ে কঠিন বিষয়টা আর কিছু নয়- কোয়ারেন্টিন পর্ব। রুমবন্দী থাকার অবর্ণনীয় কষ্টকর সময়টা যে কিছুতেই ভুলার নয়।

এ সম্পর্কিত আরও খবর