মেসিকে এ কেমন উপদেশ ম্যারাডোনার?

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 05:12:05

রহস্যের চাদর এখনো সরেনি। লিওনেল মেসি আবারো জাতীয় দলের জার্সিতে মাঠে নামবেন কীনা সেটা এখনো নিশ্চিত নয়। এরইমধ্যে তাকে আর্জেন্টিনার হয়ে ফের খেলতে নিষেধই করলেন ডিয়োগো ম্যারাডোনা! বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তি ফুটবলারের এমন উপদেশে বিস্মিত হয়েছেন ভক্তরা। কারণ ভক্তরা আশায় আছেন ফের জাতীয় দলের জার্সিতে খেলবেন মেসি!

অবশ্য ভালবাসা থেকেই এমন কথা বলেছেন ম্যারাডোনা। আর্জেন্টিনা হারলেই সব দায় মেসিকেই নিতে হয়! রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরও ‘বলির পাঠা’ বানানো হয়েছে মেসিকে। এ কারণেই ম্যারাডোনা তার শিষ্যকে ফিরতে না করে দিলেন!

৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন ফুটবলার রাশিয়া বিশ্বকাপের পর থেকেই আছেন জাতীয় দলের বাইরে। বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলে খেললেও এ বছর দেশের হয়ে নাকি খেলবেন না তিনি। এমন কী আবারো আর্জেন্টিনার জার্সিতে নাও দেখা যেতে পারে মেসিকে।

গত মাসেই দুটো প্রীতি ম্যাচে দেখা যায়নি তাকে। সামনে ইরাক ও ব্রাজিলের বিপক্ষেও নেই মেসি। এ  অবস্থায় বিশ্বকাপ জয়ী ফুটবলার ম্যারাডোনা তার প্রিয় ফুটবলারকেটি বললেন, ‘জাতীয় দলে তুমি অার খেলো না। অনুর্ধ্ব-১৫ দল যখন হেরেছে, তখনো সবাই ওকে দোষ দিয়েছে। তরুণ বয়স থেকেই ও এমন চাপ নিয়ে খেলছে।

এখানেই শেষ নয়, ম্যারাডোনা আরো বলেন, ‘মেসিকে নিয়ে আর কীইবা বলার আছে। তার আসলে আর ফেরা উচিত নয়। অবসরে যাক। জাতীয় দলে না ফিরলে দেখি ওরা চাপ সামলাতে পারে কীনা!’

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে সবগুলো বড় ট্রফি জিতলেও জাতীয় দলের হয়ে নিজেকে তেমন করে মেলে ধরতে পারেন নি মেসি। এনিয়ে সমালোচনার তোপে থাকেন তিনি। সবশেষ রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। এরপর অনেকটা অভিমানেই দল থেকে দুরে আছেন এই প্লেমেকার!

এ সম্পর্কিত আরও খবর