শিখর-পৃথ্বীর ব্যাটে জয়ে শুরু দিল্লির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:55:02

পৃথ্বী শ আর শিখর ধাওয়ানের ব্যাটিং দৃঢ়তায় আইপিএলে নিজেদের নতুন মিশন জয় দিয়ে শুরু করেছে দিল্লি ক্যাপিটালস। তাদের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৮ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে অধিনায়ক রিশব পন্তের দল।

ম্যাচ জয়ের আগেই টস ভাগ্যটাও সহায় ছিল ক্যাপ্টেন পন্তের। তবে শুরুতে ব্যাট হাতে নামেনি তার দল। ফিল্ডিং বেছে নিয়ে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে পাঠায় ব্যাটিংয়ে।

শুরুতে ব্যাট হাতে নেমে সুরেশ রায়নার ফিফটিতে ৭ উইকেটে ১৮৮ রান তুলে চেন্নাই। ৩৬ বলে ৩ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলেন রায়না।

ইনিংস উদ্বোধনে ১৩৮ রানের অসাধারণ জুটি গড়ে দিল্লির জয়ের ভিত গড়ে দেন পৃথ্বী ও ম্যাচসেরা শিখর। ওপেনার পৃথ্বী সবার আগে সাজঘরে ফিরেন। কিন্তু বিদায় নেওয়ার আগে ৩৮ বলে ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৭২ রানের যোগান দিয়ে যান।

৮৫ রানের দাপুটে ইনিংস খেলে তার পথে হাঁটেন অন্য উদ্বোধনী ব্যাটসম্যান শিখর। তার ৫৪ বলের চমৎকার ইনিংসে ছিল ১০ বাউন্ডারি ও ২ ছক্কার মার।

পরে মার্কাস স্টয়নিসকে (১৪) সঙ্গী করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার বাকি আনুষ্ঠানিকতা শেষ করেন ক্যাপ্টেন পন্ত (১৫*)। সুবাদে দিল্লি ১৮৯ রানের লক্ষ্য টপকে ১৯০ রান তুলে ফেলে।

এ সম্পর্কিত আরও খবর