সাকিবের প্রথম বলেই উইকেট, জয়ে শুরু কলকাতার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 10:21:27

নিতিশ রানা ও রাহুল ত্রিপাঠির দুরন্ত ব্যাটিংয়ে আইপিএলে নিজেদের উদ্বোধনী ম্যাচেই জয় পেল সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানে ধরাশায়ী করল শাহরুখ খানের কেকেআর।

তবে দল জিতলেও ব্যাটে-বলে আলো ছড়াতে পারেননি সাকিব। ১৭.৪ ওভারে ব্যাট হাতে নেমে সাজঘরে ফেরেন মাত্র ৩ রান করে। আসলে শেষ দিকে মাঠে নেমে ব্যাট হাতে সাকিবের তেমন কিছু করারও ছিল না। খেলার সুযোগই পেয়েছেন মাত্র ৫ বল। ইনিংসের শেষ বলেই ভুবনেশ্বর কুমারের বলে আবদুল সামাদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

তৃতীয় ওভারে বল হাতে নিয়েই ক্রিকেট অনুরাগীদের চমকে দেন সাকিব। নিজের প্রথম বলের স্পিন জাদুতে উপড়ে দেন ঋদ্ধিমান সাহার উইকেট। ৪ ওভার বল করে ৩৪ রানে শিকার করেন এক উইকেট।

রোববার, ১১ এপ্রিল চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে নিতিশ রানা ও রাহুল ত্রিপাঠির জোড়া হাফ-সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রানের লড়াকু পুঁজি গড়ে কলকাতা।

ম্যাচসেরা নিতিশ রানা ৫৬ বলে ৯ বাউন্ডারি ও ৪ ছক্কায় খেলেন ৮০ রানের দুর্বার এক ক্রিকেটীয় ইনিংস। আর রাহুল ত্রিপাঠি ২৯ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় দলীয় স্কোরে যোগ করেন ৫৩ রান। ২২* রানে অপরাজিত থেকে যান দিনেশ কার্তিক।

জবাবে মনিশ পান্ডে ও জনি বেয়ারস্টোর ফিফটির পরও জয়ের লক্ষ্য ছুঁতে পারেনি হায়দরাবাদ। ৫ উইকেটে ১৭৭ রান তুলতেই গুটিয়ে যায় তাদের ইনিংস। মনিশ ৪৪ বলে ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় তোলেন ৬১ রান। বেয়ারস্টো ৫৫ রানের ইসিংসটা গড়েন ৪০ বলে। তাতে ছিল ৫ বাউন্ডারি ও ৩ ছক্কা। আর ১৯* রান করে হার মানেননি আবদুল সামাদ।

এ সম্পর্কিত আরও খবর