ধোনির ‘দ্বি-শতক’ জয়ে রাঙালেন চাহার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-14 06:57:40

প্রথম ম্যাচে জয় পায়নি চেন্নাই সুপার কিংস। কে জানতো আজকের জন্যই হয়তো উঠানো ছিল দলের জয়োৎসব। শুক্রবার, ১৬ এপ্রিল আজকের দিনের জন্য তো বটেই। দিনটা যে চেন্নাইয়ের কাছে বিশেষ কিছু। ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি যে আইপিএলে খেললেন ২০০তম ম্যাচ। বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ারের স্পেশাল ম্যাচটি তাই রাঙিয়ে দিল প্রিয় দল সিএসকে। পাঞ্জাব কিংসের বিপক্ষে ৬ উইকেটের বিশাল এক দাপুটে জয়ে। এবং ২৬ বল হাতে রেখে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দলনেতার দ্বি-শতক ম্যাচ জয়ের জন্য তাড়া যেন একটু বেশিই ছিল চেন্নাইয়ের। যেন অপেক্ষায় ছিল কখন মিলবে উদযাপনের শুভক্ষণ। তাই তো সময় মতো জ্বলে উঠলেন দীপক চাহার। ম্যাচ সেরা পারফরম্যান্সে ১৩ রানে তারকা এ পেসার শিকার করলেন চার উইকেট।

চাহারের বোলিং তোপ সামলে উঠতে না পেরে সপ্তম ওভারেই ২৬ রানে ৫ উইকেট হারিয়ে যেন খাদের কিনারায় চলে যায় প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতেই পারেনি। শাহরুখ খান ব্যাট হাতে তখন দলের বড় পুঁজি নয় যেন মান বাঁচানোর লড়াইয়ে উঠে পড়ে লাগেন। তার ৪৭ রানের ইনিংসে কোনোমতে সম্মান বাঁচিয়ে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান তোলে প্রীতি জিনতার পাঞ্জাব।

বোলার চাহারের জয় ছিনিয়ে নেওয়ার তাড়া থাকলেও ব্যাটসম্যানদের একটু কমই ছিল। ধীরে-সুস্থেই জয় এনে দিয়েছেন তারা। ১৫.৪ ওভারে হেসে-খেলে মাত্র ৪ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় চেন্নাই। মঈন আলি যোগান দেন ৪৬ রানের। ১০৭ রানের স্কোর ছোঁয়ার কাজটা সারেন ফাফ ডু প্লেসিস- ৩৬* রানের হার না মানা ইনিংস খেলে।

এ সম্পর্কিত আরও খবর