টাইগারদের বিপক্ষে টেস্ট দলে ম্যাথুস-লাহিরু

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 07:03:08

শ্রীলঙ্কার টেস্ট টিমে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত ১৮ জনের দলে জায়গা করে নিয়েছেন সাবেক এই লঙ্কান ক্যাপ্টেন। ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলার সময় দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ম্যাথুস।

করোনা পজিটিভ হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর মিস করলেও টাইগারদের বিপক্ষে হোম সিরিজের দলে ফিরেছেন লাহিরু কুমারা। তবে সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে সময় কাটাতে দল থেকে ছুটি নিয়েছেন স্পিডস্টার দুষ্মন্ত চামিরা। টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন দিমুথ করুনারত্নে।

দলের নতুন মুখ বাঁ-হাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রম। আরেক স্পিনার লাসিথ এম্বুলদেনিয়ার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগায় দ্বিতীয় টেস্টে চোট পান এম্বুলদেনিয়া।

সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল। দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৯ এপ্রিল। সিরিজের দুটি ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলঙ্কার টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, দাসুন শনাকা, পাথুম নিসানকা, ওশাদা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিরোশান ডিকভেলা, রমেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্ডো, সুরাঙ্গা লাকমাল, রোশেন সিলভা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রম, লাহিরু কুমারা ও আসিথা ফার্নান্ডো।

এ সম্পর্কিত আরও খবর