টাইগারদের প্রস্তুতি শেষ, অপেক্ষা এখন মূল লড়াইয়ের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 01:45:45

প্রথম দিন ২৪ রানে অপরাজিত থাকা মেহেদি হাসান মিরাজ দ্বিতীয় দিন বল হাতে দাপট দেখিয়ে নিলেন ৩ উইকেট। তার মানে প্রথম দিন ব্যাটিংয়ে দাপট দেখানোর পর দ্বিতীয় দিন বোলিংয়েও তেজ দেখিয়েছে লাল দল।

মুমিনুল হক প্রথমে রানের খাতাই খুলতে পারেননি। প্রস্তুতি ম্যাচ বলে ফের ব্যাট হাতে নামার সুযোগ পান টেস্ট ক্যাপ্টেন। ফিরতি বারের ব্যাটিংয়ে তোলেন ৪৭ রান।

ইনিংস উদ্বোধন করে ২৭ রানে স্বেচ্ছা অবসরে গিয়েছিলেন লিটন দাস। পরে সাত নম্বরে নেমে ৬৪ রান করে ফের স্বেচ্ছা অবসরে চান এ ওপেনার। ফলে মুমিনুলের সবুজ দলের সংগ্রহ দাঁড়ায় ৭১ ওভারে ২২৫ রান। ঘুরিয়ে ফিরিয়ে ব্যাটিং করেও তামিমের লাল দলের কাছে হারে ৮৯ রানে।

সাদমান ইসলাম ১৯, মোহাম্মদ মিঠুন ২৮ ও শরিফুল ইসলাম ২০ রান যোগ করেন দলীয় স্কোরে। মিরাজ ৪১ রানে তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন আবু জায়েদ চৌধুরী ও তাইজুল ইসলাম।

শ্রীলঙ্কার মাটিতে শনিবার নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামে টাইগাররা। তামিম ইকবাল (৬৩) মুশফিকুর রহিম (৬৬), নাজমুল হোসেন শান্ত (৫০) ও সাইফ হাসানদের (৫২) চার অর্ধ-শতকে প্রথম দিন শেষে এক উইকেটে ৩১৪ রান তুলে সবুজ দল। ৪৮ রান নিয়ে স্বেচ্ছা অবসর নেন নুরুল হাসান সোহান।

টাইগার ক্রিকেটাররা এতদিন ছিল নেগেম্বো শহরে। অনুশীলন পর্ব শেষ। অপেক্ষা এখন মাঠের লড়াই শুরুর। সোমবার সকালে টাইগাররা যাবে ক্যান্ডিতে। সেখানে গিয়েই ২১ সদস্যের প্রাথমিক দল ছেঁটে ফেলে চূড়ান্ত দল দেওয়া হবে।

২১ এপ্রিল শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ২৯ এপ্রিল। সিরিজ হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

এ সম্পর্কিত আরও খবর