প্রাথমিক দল নিয়েই শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 00:05:16

শ্রীলঙ্কা সফরে নেটবোলার পায়নি বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ খেলার জন্য স্থানীয় কোনো দলও পায়নি টাইগাররা। যে কারণে ২১ জনের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

কথা ছিল দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষে প্রাথমিক দল ছেঁটে ফেলে চূড়ান্ত দল দেবে বোর্ড। কিন্তু বিসিবি সেই পথে এখন আর হাঁটবে না। ২১ জনের প্রাথমিক দল নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিবে বাংলাদেশ।

জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমাদের ভাবনা ছিল শ্রীলঙ্কায় এসে চূড়ান্ত দল দিব। সেই ভাবনা এখন আর নেই। আগামীকাল প্রথম ম্যাচ, তার আগে কোনো দল দিব না। ২১ জনের স্কোয়াডই থাকবে।’

প্রাথমিক দল রেখে দেয়ার ব্যাপারে নান্নু জানান, 'মূল দলের বাইরের ক্রিকেটারদের দেশে পাঠিয়ে দিতে চেয়েছিলাম আমরা। কিন্তু চলমান লকডাউনে বিমান চলাচল বন্ধ থাকায় এখন আমরা কোনো দল দিব না। সবাইকেই রেখে দিয়েছি।’

১২ এপ্রিল শ্রীলঙ্কায় পা রেখে করোনা টেস্ট করেই বাংলাদেশ দল চলে যায় তিন দিনের কোয়ারেন্টিনে। তার বাদে চলে ক্রিকেটারদের দুই দিনের অনুশীলন। ১৭ ও ১৮ এপ্রিল কাতুনায়েকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলে ক্যান্ডিতে পা রেখেছে দল।

আগামীকাল বুধবার, ২১ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট একই মাঠে গড়াবে ২৯ এপ্রিল।

বাংলাদেশের প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

এ সম্পর্কিত আরও খবর