সেঞ্চুরি করেই চলেছেন তুষার ইমরান!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 17:59:40

প্রথম ইনিংসে তার দল খুলনা বিভাগ করেছিল ২১০ রান। যেখানে তার যোগাড় ১০৪ রান। দ্বিতীয় ইনিংসে দল তুলেছে ২ উইকেটে ১৮২ রান। সেখানে তার সংগ্রহ অপরাজিত ১০০! এই ব্যাটসম্যানের নাম তুষার ইমরান।
ম্যাচের উভয় ইনিংস সেঞ্চুরি হাঁকিয়ে তুষার ইমরান আরেকবার আর্ন্তজাতিক ক্রিকেটে ফেরার জোর দাবি জানালেন। প্রথম শ্রেনীর ক্রিকেটে এটি তার ৩০ তম সেঞ্চুরি। উল্লেখ্য বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে আর কোন ব্যাটসম্যানের প্রথম শ্রেনীর ক্রিকেটে এত বেশি সেঞ্চুরির নজির নেই।

ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে রাজশাহী বিভাগ নিজেদের মাঠে তাদের প্রথম ইনিংসে ৫৫২ রান তোলে। আগেরদিন সেঞ্চুরির অপেক্ষায় থাকা জহুরুল ইসলাম অমি প্রথম সেশনেই সেঞ্চুরির হাসি হাসলেন। সেই সেঞ্চুরিকে দিনের বাকিটা সময় অনেকদুর নিয়ে যাওয়ার যে চেষ্টা চালালেন-সেটাই অনেক বেশি প্রশংসা পাচ্ছে। ২৯০ বল খেলে ২০ বাউন্ডারিতে জহুরুলের ব্যাট হাসল ১৬৩ রানের ঝলমলো ইনিংসের আলোতে। শেষের দিকে সানজামুল ইসলামও ব্যাটসম্যান হয়ে উঠলেন। করলেন ৬৪ রান। রাজশাহীর ব্যাটিং উৎসবের এই ইনিংসে অবশ্য খুলনার স্পিনার আফিফ হোসেন ঠিকই আলো ছড়ান। ৬৬ রানে ৭ উইকেট শিকার করেন এই অফস্পিনার।

প্রথম ইনিংসে ৩৪২ রানে এগিয়ে থাকা রাজশাহী দিনের বাকিটা সময় ৫৩ ওভার বোলিং করার সুযোগ পায়। তবে এই পর্বে নায়ক ছিলেন একজনই-তুষার ইমরান। গেল মৌসুম সেঞ্চুরির পর সেঞ্চুরি করেও আর্ন্তজাতিক ক্রিকেটে ফিরে আসার তার ইচ্ছে পুরুণ হয়নি। এবার যেন ফেরার জেদ তার আরো বেড়েছে। তাই চলতি জাতীয় দলের প্রথম খেলা দুই ইনিংসের দুটোতেই সেঞ্চুরি হাঁকিয়ে তুষার ইমরান যেন নির্বাচকদের চোখে আঙ্গুল দিয়ে জানিয়ে দিলেন-‘আমাকে এবার উপেক্ষা করা যাবে না!’

সংক্ষিপ্ত স্কোর: (তৃতীয়দিন শেষে) খুলনা ১ম ইনি: ২১০/১০। রাজশাহী ১ম ইনি: ৫৫২/১০ (১৪৭ ওভারে, মিজানুর ১১৫, ফরহাদ ৮৩, জহুরুল ১৬৩, সানজামুল ৬৪আফিফ হোসেন ৭/৬৬)। খুলনা ২য় ইনি: ১৮২/২ (৫৩ ওভারে, তুষার ইমরান ১০০*, আনামুল হক বিজয় ৭২*)।

এ সম্পর্কিত আরও খবর