মুস্তাফিজের রাজস্থানের টানা দ্বিতীয় হার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 23:35:46

বল হাতে মুস্তাফিজুর রহমান নিজে হাসতে পারলেন না। হাসতে পারল না তার দলও। বাংলাদেশের এ তারকা পেসারই কেবল উইকেট শূন্য ছিলেন না। উইকেট পাননি তার অন্য কোনো সতীর্থও। তাই দলের হারটাও আটকানো গেল না। বিরাট কোহলি-দেবদূত পাদিক্কালের ব্যাটিং দৃঢ়তায় মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালসকে এবার ১০ উইকেটের বড় ব্যবধানের হারের লজ্জা দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এবং সেটা ২১ বল হাতে রেখে।

এনিয়ে টানা দ্বিতীয় ম্যাচে ধরাশায়ী হলো রাজস্থান। চার ম্যাচে এটি তাদের তৃতীয় হার। বিপরীতে জয় পেয়েছে মাত্র একটি। ফলে ২ পয়েন্ট নিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার তলানীতে ঘুরপাক খাচ্ছে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির এই দল।

মুস্তাফিজ ৩.৩ ওভারে ৩৪ রান খরচায় কোনো উইকেট পাননি। প্রথম দুই ওভারে দিয়েছিলেন ২১ রান। কিন্তু নিজের তৃতীয় ওভারেই চেনা রূপে ফেরেন মুস্তাফিজ। দেন মাত্র ৩ রান। কিন্তু নিজের চতুর্থ ও ইনিংসের শেষ ওভারের তিন বলেই দিয়ে ফেলেন ১০ রান।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে রাজস্থান। দলের হয়ে শিবাম দুবে ৪৬ ও রাহুল তেওয়াটিয়া ৪০ রানের ইনিংস খেলেন। সঙ্গে রায়ান পরাগ ২৫ ও সঞ্জু স্যামসন ২১ রান এনে দেন।

জবাবে দেবদূত পাদিক্কালের দুরন্ত সেঞ্চুরি ও ক্যাপ্টেন বিরাট কোহলির দাপুটে অর্ধ-শতকে কোনো উইকেট না হারিয়েই ১৬.৩ ওভারে লক্ষ্য টপকে ১৮১ রান তুলে ফেলে ব্যাঙ্গালুরু।

৫২ বলে ১১ বাউন্ডারি আর ৬ ওভার বাউন্ডারিতে হার না মানা ১০১* রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন দেবদূত পাদিক্কাল। ৪৭ বলে ৬ চার আর ৩ ছক্কায় ৭২* রানের অপরাজিত ইনিংস উপহার দেন কোহলি।

এ সম্পর্কিত আরও খবর