১৭৩ করলেই ফাইনালে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-09 23:22:47

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ সেমিফাইনালে ভারতকে বেশিদুর বাড়তে দেয়নি বাংলাদেশ। আটকে দিয়েছে ১৭২ রানে। এই টুর্নামেন্টের ফাইনালে খেলতে হলে বাংলাদেশের সামনে টার্গেট ১৭৩ রান। দলের ব্যাটিং শক্তি এবং চলতি ফর্ম-এই দুটো অনুষঙ্গের ওপর আস্থা রাখলে ফাইনালে খেলার স্বপ্ন এখন বাংলাদেশের ভীষণ উজ্জ্বল।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট মাঠের উইকেট কিছুটা স্লো এবং বল এখানে একটু নিচু হয়ে আসে। কিন্তু তবুও ১৭২ রান তাড়া করা এখানে খুব কষ্টকর কোন কাজ নয়। ফাইনালে খেলার স্বপ্নটা সবুজ করেছে বাংলাদেশ দলের বোলাররা। ম্যাচ জয়ের বাকি কাজটা সম্পন্ন করতে হবে এখন ব্যাটসম্যানরদের।

মিরপুরে সকালে টসে জিতে ভারত অনুর্ধ্ব-১৯ দল ব্যাটিং বেছে নেয়। শুরুতে উইকেট হারায় ভারত। বাম হাতি মিডিয়াম পেসার শরিফুল ইসলাম তার ওপেনিং স্পেলেই ভারতীয় ব্যাটিং লাইনআপে ভীতি ধরিয়ে দেন। তবে এই সময় চমকটা দেখান মুলত অধিনায়ক তৈাহিদ হৃদয়। বোলিং খুব একটা করেন না হৃদয়। মুলত দলে তার ভুমিকা মিডলঅর্ডার ব্যাটসম্যান হিসেবেই। কিন্তু এই ম্যাচে অফস্পিনের জালে ভারতের ব্যাটসম্যানদের বেঁধে রাখলে হৃদয়। ৩ ওভারের ম্যাচে নিজের একমাত্র স্পেলেই হৃদয় শিকার করলেন ২ উইকেট। তারপর অবশ্য আর বোলিং আক্রমনেই এলেন না! কারণ ততক্ষণে দলের মুল বোলাররা যে ভারতের ইনিংসকে ক্রমশ সংক্ষিপ্ত করে ফেলছে! দলের দুই পেসার শরিফুল ও মৃত্যুঞ্জয়ী চৌধুরী নিজেদের মধ্যে পাঁচ উইকেট ভাগাভাগি করে নেন। দুই স্পিনার রিশাদ হোসেন ও তৈাহিদ হৃদয়-দুজনেই দুটি করে উইকেট পান।

নিয়ন্ত্রিত পেস এবং নিখুঁত স্পিন-বাংলাদেশের বোলিং আক্রমণেরএই দুইয়ের সমন্বয়ে ভারতের ব্যাটিং লাইন আপ ১৭২ রানে আটকে যায়। ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৩ রানে ওপেনার পাড়িকালকে হারানোর পর ভারত দ্বিতীয় উইকেট জুটিতে ৬৬ রান তুলে। দুশোর নিচে গুটিয়ে যাওয়া ভারতের ইনিংসে সাফল্য বলতে গেলে শুধু ঐ একটা জুটিই।

সেমিফাইনালে ভারতের ইনিংসের বাকি সময়টা শুধুই বাংলাদেশের বোলারদের বোলারদের সাফল্যের গল্পে ভরা!

সংক্ষিপ্ত স্কোর: ভারত ১৭২/১০ (৪৯.৩ ওভারে, জাসওয়াল ৩৭, রাওয়াত ৩৫, বাদোনি ২৮, সামির ৩৬, শরিফুল ৩/১৬, মৃত্যুঞ্জয় ২/২৭, রিশাদ ২/৩৬, হৃদয় ২/৪)।

এ সম্পর্কিত আরও খবর