করোনা টিকার জন্য সব আয় দান করলেন ভারতীয় গলফার

গলফ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:18:04

করোনা মহামারিতে ভারতের বিপদ যেন বেড়েই চলেছে। কিছুতেই যেন থামানো যাচ্ছে না মানুষে কান্না। ভয়ানক এ ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু হার দিন দিন রেকর্ড ভেঙে যাচ্ছে। ভয়াবহ পরিস্থিতির উন্নতির কোনো লক্ষণই নেই।

এমন সংকটের দিনে ভারতে চিকিৎসা সামগ্রীর দাম বেড়ে গেছে। আইসিইউ বেড তো বহু দূরের কথা। হাসপাতালে ভর্তি হওয়ার নরমাল বেডই পাওয়া যাচ্ছে না। দেশটি চলছে অক্সিজেনের অভাব। এমন পরিস্থিতিতে দেশটির সীমানার ভিতরে ও সীমানার বাইরের অনেকেই সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন।

অস্ট্রেলিয়ান প্যাট কামিন্স ভারতে অক্সিজেন কেনার জন্য দেশটির প্রধানমন্ত্রীর তহবিলে দান করেছেন ৫০ হাজার ইউএস ডলার। তার মতো মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন ১৯ বছরের ভারতীয় গলফার কৃষিভ কেএল তেকচানদানি। বোম্বে প্রেসিডেন্সি গলফ ক্লাবের সকল মাঠকর্মীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকার ব্যবস্থা করতে নিজের সব উপার্জন দান করেছেন ভ্যাকসিন ড্রাইভ ফান্ডে।

মাত্র ৭ বছর বয়সে ক্যারিয়ার শুরু করে তেকচানদানি। তার পথ ধরে দেশ ও দেশের বাইরে অনেক শিরোপা জিতেছেন মুম্বাইতে জন্ম নেওয়া তরুণ এই গলফার। পেয়েছেন অনেক প্রাইজমানি। যার সবটুকু এবার তিনি দান করে দিলেন মানবতার কল্যাণে।

বোম্বে প্রেসিডেন্সি গলফ ক্লাবের কাজ করেন ক্যাডি, গার্ডেনার, কেয়ারটেকার ও ফিল্ড স্টাফের মতো শতাধিক মাঠ কর্মী। তবে তাদের কেউ কোভিড-১৯ টিকার প্রয়োজনীয়তা নিয়ে সচেতন নন। অর্থের অভাবও রয়েছে তাদের। লকডাউনের পরিস্থিতিতে তাদের জীবন ও জীবিকা সংকটের মুখে। তাই ক্রীড়াবিদ হিসেবে দায়িত্ববোধ থেকেই এই গলফ কোর্সের সহকর্মীদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

এবারই প্রথম নয়। গলফার তেকচানদানি নিয়মিত আর্ত মানবতার জন্য সাহায্য করেন। তারই অংশ হিসেবে জন্মদিনে রক্ত দান করেন তিনি। আর ১৮ এ পা দিয়ে রক্ত দেন জরুরি প্রয়োজনেও।

এ সম্পর্কিত আরও খবর