পিএসজি’র হৃদয় ভেঙে ফিরল ম্যানসিটি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 07:20:37

পার্ক দেস প্রিন্সেসে শুরুতে পিছিয়েই পড়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু দুর্দান্ত প্রচেষ্টায় ঘুরে দাঁড়ায় কোচ পেপ গার্দিওলার দল। তুলে নেয় ম্যাচের নিয়ন্ত্রণ। তাই তো চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে ২-১ গোলের জয় ছিনিয়ে নিয়ে তবেই প্যারিস থেকে ফিরেছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি।

ম্যাচের শুরুর দিকে আক্রমণের স্ফূলিঙ্গ ছড়িয়ে ম্যানসিটি শিবিরে ভয় ধরিয়ে দিয়েছিল পিএসজি। তার ফলও পেয়ে যায় ফরাসি ক্লাবটি। ম্যাচের ১৫ মিনিট যেতে না যেতেই লিড পেয়ে যায় তারা। অ্যাঞ্জেল ডি মারিয়ার কর্নার কিক থেকে উড়ে আসা বলে নজর রাখছিলেন মারকুইনহস। ব্যস, বল কাছে আসতেই তাতে মাথা ছুঁয়ে দেন।

কিন্তু হাল ছেড়ে দেয়নি অতিথিরা। পিছিয়ে পরে বিপদ কাটিয়ে উঠার পথ খুঁজতে থাকে ম্যানসিটি। বিরতির পর সেই পথের সন্ধান তারা পেয়েও যায়। ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয়। সুবাদে শেষ চারের প্রথম লেগের ম্যাচটি নিজেদের করে ফেলে সিটি। সঙ্গে পেয়ে যায় মহামূল্যবান দুটি অ্যাওয়ে গোল।

বিরতির আগেই হুমকি দিয়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু সেটা কাজে আসেনি। ফিল ফোডেন গোলের সুবর্ণ সুযোগ মিস করেন। তবে দ্বিতীয়ার্ধে সফরকারী ইতিহাদ শিবির আরও ইতিবাচক হয়ে খেলা শুরু করে। সিটি তার প্রাপ্য পুরস্কারও পেয়ে যায় ৬৪তম মিনিটে। পেনাল্টি এরিয়ায় ভয়ানক ক্রস শট নেন বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনে। ঠায় দাঁড়িয়ে থাকা পিএসজি কিপার কেলর নাভাসকে বোকা বানিয়ে জালে বল পাঠিয়ে দেন বেলজিয়ান এ তারকা।

নেইমার হয়ে পড়েন নিষ্প্রভ। আর প্রতিপক্ষের ডিফেন্ডারদের নিয়ন্ত্রণে চলে যান কাইলিয়ান এমবাপ্পে। পিএসজি হয়ে যায় ম্লান। এই সুযোগে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পৌঁছানোর পথে সিটিকে দুর্দান্ত অবস্থানে নিয়ে যান রিয়াদ মাহরেজ। ডি ব্রুইনের গোলের সাত মিনিট পর বাঁ পায়ের ফ্রি-কিকে নাভাসের চোখ ফাঁকি দেন আলজেরিয়ান এই উইঙ্গার। ম্যানসিটিকে উপহার দেন বহুল কাঙ্ক্ষিত জয়সূচক গোল।

পিএসজি’র দুর্দশার ষোলকলা পূর্ণ হয় ম্যাচ শেষের বাঁশি বাজার ৩ মিনিট আগে। সাবেক এভারটন মিডফিল্ডার ইদ্রিসা গুয়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ইলকে গুন্ডোগানকে ভয়ানক ফাউল করার অপরাধে। তবে দশ জনের দল হয়েও শেষ দিকে অবশ্য হারের ব্যবধানটা বাড়তে দেয়নি ফরাসি চ্যাম্পিয়নরা।

এ সম্পর্কিত আরও খবর