ধর্ষণের অভিযোগের পর জাতীয় দলে নেই রোনালদো!

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 03:25:13

হঠাৎ করেই বিপাকে পড়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ধর্ষণের অভিযোগ তাকে কোনঠাসা করে ফেলেছে। নিজে যখন এই ধাক্কা সামলে উঠতে লড়ছেন তখনই বাদ পড়লেন পর্তুগাল জাতীয় ফুটবল দল থেকে। তাকে বাইরে রেখেই দুটো ম্যাচ খেলবে ইউরোপের এই দেশটি।

অক্টোবরে পোল্যান্ডের বিপক্ষে উয়েফা নেশনস লিগের দ্বিতীয় ম্যাচে নেই তিনি। একইভাবে স্কটল্যান্ডের একটি প্রীতি ম্যাচেও একাদশের বাইরে রাখা হয়েছে তাকে। পর্তুগাল কোচে স্যান্তোস জানিয়ে দিলেন, ‘এটি আমারও পর্তুগাল সকার ফেডারেশন প্রধান ও খোদ রোনালদোর সম্মিলিত সিদ্ধান্ত।’

এখানেই শেষ নয়, নভেম্বরে নেশনস কাপের পরের রাউন্ডেও থাকছেন না রোনালদো। দেশটির গণমাধ্যম বলছে-ধর্ষণের অভিযোগ উঠায় এ শাস্তি পাচ্ছেন এই প্লেমেকার।

দিন কয়েক আগেই প্রচারের আলোতে এসেছে এই অভিযোগ। জার্মানির একটি নামী এক ম্যাগাজিনে প্রকাশিত খবরে জানা যায় ২০০৯ সালে লাস ভেগাসের এক হোটেলে মার্কিন যুক্তরাষ্ট্রের এক নারী সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন রোনালদো। সেই মহিলাটিই এতোদিন পর সিআর-সেভেনের বিরুদ্ধে তুলেছেন ধর্ষণের অভিযোগ!

ওই নারী জানিয়েছেন-ধর্ষণের পর মোটা অঙ্কের অর্থ দিয়ে এতোদিন তার মুখ বন্ধ করিয়ে রেখেছেন রোনালদো। তবে এই মহা তারকা এনিয়ে আত্মপক্ষ সমর্থন করছেন। নিজেকে নির্দোষ দাবী করে বলেন, এটা ধর্ষণ নয়, দুজনের সম্মতিই শারীরিক সম্পর্কটা হয়েছিল।

তবে ওই নারী বলছেন-রোনালদো তাকে একটি হোটেলে ডেকে নিয়ে ধর্ষণ করেন। এরপর মুখ বন্ধ রাখতে তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৩ লাখ ৭৫ হাজার ডলার ট্রান্সফার করেন রোনালদো। তবে এই তারকা ফুটবলার স্পষ্ট জানিয়ে রেখেছেন, ‘দৃঢ়ভাবে আমার প্রতি ওঠা অভিযোগ অস্বীকার করছি। ধর্ষণ খুবই জঘন্য এক অপরাধ। আমি নিজেও এ ধরনের অপরাধের ঘোর বিরোধী।’

৩৩ বছর বয়সী রোনালদো পর্তুগালের হয়ে খেলেছেন ১৫৪টি আন্তর্জাতিক ম্যাচ। করেছেন রেকর্ড ৮৫ গোল।

এ সম্পর্কিত আরও খবর