মাশরাফি ও তার ছেলের জন্মদিন আজ

ক্রিকেট, খেলা

শরিফুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:10:34

নড়াইল এক্সপ্রেস খ্যাত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও জুনিয়র মাশরাফি সাহেল মুর্তজার জন্মদিন আজ। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইল শহরের আদালতপুরে মামাবাড়িতে জন্মগ্রহণ করেন মাশরাফি। ক্রিকেট অঙ্গনের উজ্জ্বল এই নক্ষত্র ৩৫ বছর পেরিয়ে পা রাখলেন ৩৬ বছরে।

অপরদিকে মাশরাফির জন্মদিনের পাশাপাশি জুনিয়র মাশরাফি অর্থাৎ মাশরাফির ছেলে সাহেল মুর্তজারও জন্মদিন আজ। ২০০৬ সালের ৭ সেপ্টেম্বরে মাশরাফি-সুমি দম্পতির বিয়ে হয়। ২০১৪ সালের আজকের এই দিনে (৫ অক্টোবর) তাদের ঘরে আলো করে আসে দ্বিতীয় সন্তান সাহেল মুর্তজা। ৪ বছর পেরিয়ে ৫ বছরে পা রাখছে সাহেল মুর্তজা। একই মাসের কারণে আজ একসঙ্গে বাবা-ছেলের জন্মদিন।

জানা গেছে, ১৯৮৩ সালের ৫ অক্টোবর গোলাম মুর্তজা স্বপন ও হামিদা মুর্তজা বলাকার বড় ছেলে মাশরাফি বিন মুর্তজা জন্মগ্রহণ করেন। নড়াইল শহরের আদালতপুরে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন তিনি। পরিবারসহ নড়াইলবাসীর কাছে ‘কৌশিক’ নামেই পরিচিত বিশ্ববাসীর চেনা মাশরাফি। তবে মাশরাফির জন্মদিন কখনো ঘটা করে পালন করা হয় না। মাশরাফির যখন এক বছর বয়স, তখন কেক কেটে জন্মদিন পালন করা হলেও পরবর্তীতে আর কখনো সেইভাবে পালন করা হয়নি। এখন, এতিম ও দুঃখী মানুষের মাঝে খাবার, টাকা-পয়সা দেয়ার মধ্য দিয়ে মাশরাফির জন্মদিন পালন করা হয়।

এদিকে মাশরাফির জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভাসছে বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তায়।

মাশরাফির ভক্ত জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজ খান মিলন লিখেছেন, ‘ভালো থাকুক ভালোবাসার মাশরাফি। দোয়া চাই সকলের।’

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম পলাশ লিখেছেন, ‘শুভ জন্মদিন ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। তোমার জন্য সব সময় শুভ কামনা।’

ভক্ত সালমা খাতুন লিখেছেন, ‘শুভ জন্মদিন প্রিয় মাশরাফি ও সাহেল। জন্মদিনে অনেক অনেক দোয়া ও শুভ কামনা রইল।’

মাশরাফির ছোটবেলার বন্ধু সুমন বিশ্বাস বলেন, ‘মাশরাফি একজন ভিন্ন ধরনের মানুষ। ও কখনো নিজের জন্মদিন পালন করে না। বাড়িতেও পালন করতে দেয় না।’

মাশরাফির মা হামিদা মুর্তজা বলাকা ছেলে ও নাতির জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়ে জানান, মাশরাফি এখন পরিবার নিয়ে ঢাকায় আছেন। মাশরাফিসহ দেশের সকল খেলোয়াড় যাতে সুস্থ থাকে এবং আগামী দিনগুলোতে দেশের জন্য সুনাম বয়ে আনতে পারে সেজন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন জানান, মাশরাফির জন্য আপনারা দোয়া করবেন। সে যেন দেশের জন্য আরও বেশি সুনাম বয়ে আনতে পারে। সকলে দোয়া করবেন।

এ সম্পর্কিত আরও খবর