চিকিৎসা পদ্ধতি রিভিউ করাতেই অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 21:22:54

সাকিব আল হাসান অস্ট্রেলিয়া যাচ্ছেন ৫ অক্টোবর, শুক্রবার রাতে। উদ্দেশ্যে ইনজুরিতে পড়া আঙ্গুলের চিকিৎসার ব্যবস্থাপত্র গ্রহণ। বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে সাকিবের যে চোট তাতে অস্ত্রোপচারের প্রয়োজন পড়বে। অনেক আগেই এই অস্ত্রোপচার করানোর কথা ছিল তার। কিন্তু পুরানো চোট নিয়ে খেলতে নেমে যাওয়ায় সেই ইনজুরির সঙ্কট আরো বেড়ে যায়। চোটে পড়া আঙ্গুল ইনফেকশানে আক্রান্ত হয়। এখন অস্ত্রোপচারের আগে তার আঙ্গুলের সেই ইনফেকশান দুর করার চিকিৎসা চলছে। তারপর পুরানো চোট সারাতে অস্ত্রোপচারের টেবিলে উঠতে হবে তাকে। মাঝের এই লম্বা সময়টায় ইনফেকশান সারাতে অ্যান্টিবায়েটিক খেতে হচ্ছে তাকে। এক অর্থে তার আঙ্গুলের চিকিৎসার জন্য বেশ লম্বা সময়ের প্রয়োজন। সেই চিকিৎসা পদ্ধতি, ব্যবস্থাপত্র, অস্ত্রোপচারের সম্ভাব্য সময় কখন হতে পারে-এসব বিস্তারিত বিষয় নিয়ে একটা সিদ্ধান্তে আসার জন্যই সাকিব মেলবোর্নে যাচ্ছেন। সেখানে বিশেষজ্ঞ শল্য চিকিৎসক গ্রেগ হয়ের সঙ্গে এনিয়ে তিনি শলা-পরামর্শ করবেন। বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও থিয়ান চন্দ্রমোহন এখন মেলবোর্নেই রয়েছেন।

গ্রেগ হয়ে-থিয়ান চন্দ্রমোহন ও সাকিব আল হাসান; এই তিনজনের  আলোচনার ভিত্তিতে বাংলাদেশ টেস্ট ও টি-টুয়েন্টি দলের অধিনায়কের আঙ্গুলের চিকিৎসা পদ্ধতির একটা পর্যালোচনা হবে। সেই রিভিউ শেষে তার আঙ্গুলের সম্ভাব্য অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। সাকিব এই অস্ত্রোপচার অবশ্য যুক্তরাষ্ট্রে করাতে বেশি আগ্রহী।

মেলবোর্নে সাকিবের এই চিকিৎসা ব্যবস্থা প্রসঙ্গে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বার্তা২৪ কে জানান-‘সাকিবের ইনজুরির বর্তমান অবস্থা কি? এই ইনজুরি সারাতে অস্ত্রোপচারের প্রয়োজন আছে কিনা? আর অস্ত্রোপচারের প্রয়োজন হলে সেটার পরিকল্পনা কি? এসব প্রশ্নের জবাব খুঁজতেই মুলত সাকিবকে মেলবোর্নে পাঠানো হচ্ছে। অর্থাৎ সাকিবের চিকিৎসা পদ্ধতির একটা রিভিউ আমরা জানতে চাচ্ছি।’

এ সম্পর্কিত আরও খবর