বাংলাদেশের আরেকটি বড় হার, সিরিজ জিতল পাকিস্তান নারী দল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 22:16:59

৩০ অলআউটের রেশ না কাটতে এবার ৮১ রানেই শেষ বাংলাদেশ নারী দল। হেসেখেলে সেই রান টপকে গেল পাকিস্তান নারী ক্রিকেট দল। ম্যাচ জিতল ৭ উইকেটে। সেই সঙ্গে টি-টুয়েন্টি সিরিজও পাকিস্তানের। চার ম্যাচে সফরকারিদের লিড এখন ২-০। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়েছিল। চতুর্থ এবং শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে শনিবার, ৬ অক্টোবর। সেই ম্যাচ অবশ্য সিরিজের জয়-পরাজয় নির্ধারণে আর কোন ভুমিকা রাখছে না। তৃতীয় ম্যাচ জিতেই সিরিজ জয়ের আনন্দে পাকিস্তান।

টানা হারে সিরিজ ফিরে আসার স্বপ্নের মৃত্যু বাংলাদেশ নারী দলের। এশিয়া কাপ জয়ী, বাংলাদেশ নারী দলের এই সিরিজে পাকিস্তানের বিপক্ষে কেন এমন বাজে পারফরমেন্স করলো ? এই প্রশ্ন এখন উঠতেই পারে।  সহজ উত্তর আপাতত একটাই-ব্যাটিং ব্যর্থতাই এই সিরিজে ডুবিয়েছে গোটা দলকে।

কক্সবাজার শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশ টি-টুয়েন্টি অধিনায়ক সালমা খাতুন টসে জিতে ব্যাটিং বেছে নেন। ইনিংসের শুরুতে সেই যে ব্যাটিং সঙ্কটে পড়ে বাংলাদেশ। খুঁড়িয়ে চলার সেই শুরু। দলের একজন ব্যাটসম্যানও বড় স্কোর করতে পারেননি। নিয়মিত বিরতি উইকেট পড়তে থাকায় বলার মতো কোন জুটিই গড়ে উঠেনি। পাকিস্তানের বোলিংয়ের বিপক্ষে রান তুলতে পুুরো ইনিংস জুড়েই বাংলাদেশের ব্যাটসম্যানরা হাঁসফাঁস করেন। টু-ডাউনে ব্যাট করতে নামা নিগার সুলতানা দলের হয়ে সর্বোচ্চ ২৯ বল খেলেন।

সর্বোচ্চ ১৯ রানও আসে তার ব্যাট থেকে। মাত্র তিনজন ব্যাটসম্যান ডাবল ফিগারে পৌছান। পুরো ২০ ওভার খেলতে পারলেও রান তোলার চ্যালেঞ্জটা নিতে পারেনি বাংলাদেশের ব্যাটসম্যানরা। ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ৮১ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। সবমিলিয়ে বাংলাদেশের পুরো ইনিংসে বাউন্ডারির সংখ্যা মাত্র তিনটি!

পাকিস্তান ওপেনিং জুটিতে এই ম্যাচ জয়ের অর্ধেক কাজ সেরে ফেলে। ৬.১ ওভারে পাকিস্তানের ওপেনিং জুটিতে যোগ হয় ৩২ রান। ওপেনার নাহিদা খান ৪০ বলে ৩ বাউন্ডারির সহায়তায় ৩৩ রান করেন। অধিনায়ক জাভেরিয়া খান ৩৭ বল খেলে অপরাজিত ৩১ রান করে দলকে ৭ উইকেটের বড় জয় এনে দেন।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ নারী দল: ৮১/৮ (২০ ওভারে, শামীমা ১০, নিগার ১৯, রুমানা ১২, নাসরা ২/১৬, নিদা দার ২/১৬)।
পাকিস্তান নারী দল: ৮৫/৩ (১৮.১ ওভারে, আয়েশা জাফর ১৩, নাহিদা খান ৩৩, জাভেরিয়া খান ৩১*, রুমানা ১/১০, ফাহিমা ১/১৫)। ফল: পাকিস্তান ৭ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: নাহিদা খান।
সিরিজ: পাকিস্তান ২, বাংলাদেশ ০।

এ সম্পর্কিত আরও খবর