ওয়ানডের নাম্বার ওয়ান নিউজিল্যান্ড, এগিয়েছে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 00:14:00

আইসিসি’র ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড। আর র‌্যাঙ্কিংয়ের রাজত্ব হারিয়েছে ইংল্যান্ড। সবার ওপর থেকে ইংল্যান্ড নেমে গেছে চতুর্থ স্থানে।

র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ ওপরে উঠেছে কিউইরা। আর চতুর্থ স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়া ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে তিনে রয়েছে ভারত। আর পঞ্চম স্থানে আছে দক্ষিণ আফ্রিকা।

র‌্যাঙ্কিংয়ে অবশ্য বাংলাদেশের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। আগের বছরের মতো এবারও তারা রয়েছে সপ্তম স্থানে।

অন্যদিকে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শ্রেষ্ঠত্ব অক্ষুণ্ন রেখেছে ইংল্যান্ড। দ্বিতীয় স্থানে থাকা ভারতের সঙ্গে তারা ব্যবধান বাড়িয়ে নিয়েছে পাঁচ পয়েন্টে। তিনে উঠে এসেছে নিউজিল্যান্ড। স্থান বিনিময় করে কিউইদের পঞ্চম স্থানে নেমে গেছে অস্ট্রেলিয়া। চারে রয়েছে পাকিস্তান। এক ধাপ এগিয়ে নবম স্থানে রয়েছে বাংলাদেশ। তবে র‌্যাঙ্কিং হারিয়েছে গাম্বিয়া, ঘানা, হাঙ্গেরি, সিয়েরা লিওন ও সুইডেন।

প্রতি বছরের মে মাসে হালনাগাদ র‌্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। তার অংশ হিসেবে আজ সোমবার, ৩ মে ওয়ানডে ও টি-টোয়েন্টির নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করল ক্রিকেট দুনিয়ার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। জিম্বাবুয়ের মাটিতে পাকিস্তানের টেস্ট সিরিজ শেষ হওয়ার পর টেস্ট র‌্যাঙ্কিং ঘোষণা করবে আইসিসি।

এ সম্পর্কিত আরও খবর