মিরপুরে অনুশীলনে মুশফিক-তাসকিনরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 08:31:09

নিয়ম মেনে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা ছিল মুশফিকুর রহিমদের। বিশেষ বিবেচনায় স্বাস্থ্য অধিদপ্তর শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটারদের জন্য কোয়ারেন্টিন নিয়ম শিথিল করেছে। তাই রোববার, ৯ মে মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে যোগ দিয়েছেন টেস্ট সিরিজ খেলে আসা টাইগার ক্রিকেটাররা।

অনুশীলনের জন্য শ্রীলঙ্কা সফর করে আসা লাল-সবুজের প্রতিনিধিরা মৌখিক অনুমতি পেয়েছিলেন আগেই। কিন্তু লিখিত অনুমতি না পাওয়ায় একটু দেরিতেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিজেদের ঝালিয়ে নিতে প্র্যাকটিসে নামলেন খেলোয়াড়রা।

মুশফিকের সঙ্গে ঐচ্ছিক অনুশীলন করলেন ওপেনার লিটন দাস ও পেসার তাসকিন আহমেদ। ক্যাম্পে যোগ দিয়েছেন মেহেদী হাসান মিরাজসহ শ্রীলঙ্কা সফরে থাকা ওয়ানডে দলের সদস্যরা। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও যোগ দেন ক্রিকেটারদের অনুশীলনে। তবে তামিম ইকবাল ও পেসার শরীফুল ইসলাম এখনো ক্যাম্পে আসেননি।

অনুশীলনে করতে মাঠে নামার আগে করোনা পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছে ক্রিকেটারদের। শ্রীলঙ্কা থেকে টেস্ট সিরিজ খেলে দেশে ফেরা সকল ক্রিকেটারের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

নেগেটিভ রিপোর্ট পেয়েছেন আইপিএল খেলে বাংলাদেশে ফেরা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন দুজন। সাকিব কোয়ারেন্টিনে আছেন রাজধানীর গুলশানের ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেলে।

আর সস্ত্রীক মুস্তাফিজ রয়েছেন হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে তাদের কোয়ারেন্টিন পর্ব কমানোর জন্য সরকারের সঙ্গে আলোচনা করে যাচ্ছে বিসিবি।

২৩ মে মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হচ্ছে বাংলাদেশের তিন ম্যাচের হোম ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে ২৫ ও ২৮ মে।

এ সম্পর্কিত আরও খবর