পুরো সফরে বউকে সঙ্গে চান বিরাট কোহলি!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 02:38:43

নতুন একটা দাবি তুলেছেন বিরাট কোহলি। অবশ্য দাবিটা তিনি পেশ করেছেন অনুরোধের ঢংয়েই। তবে ভারতীয় ক্রিকেটে অধিনায়ক বিরাট কোহলি এত বেশি প্রভাবী যে, তার কোনো অনুরোধই এখানে দাবির সমান! কোহলির নতুন দাবিটা ‘বউকেন্দ্রিক’!

বিদেশ সফরের পুরোটা জুড়ে ভারতীয় ক্রিকেটাররা যাতে তাদের বউ বা পাটর্নারকে সঙ্গে রাখতে পারেন সেই দাবি তুলেছেন কোহলি। আগের নিয়মে কিছুটা বদল আনতে বলেছেন ভারত অধিনায়ক। পুর্বের নিয়ম অনুযায়ী বিদেশ সফরে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাদের বউ বা পার্টনাররা দু’সপ্তাহের মতো থাকতে পারতেন। এর বেশি নয়। এখন সেই সময়টা বাড়ানোর জন্য দাবি তুলেছেন স্বয়ং ভারত অধিনায়ক। তার এই দাবি মানা হবে কিনা তা নিয়ে এখনো কোন মন্তব্য জানা যায়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের। ভারতীয় ক্রিকেটের প্রশাসনিক দায়িত্বের দেখভালের জন্য সেদেশের সুপ্রীম কোর্ট প্রশাসক নিয়োগ করেছে। যারা পরিচিত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশন (সিওএ)। সেই কমিটি জানায়-‘আমরা বিরাট কোহলির অনুরোধটা পেয়েছি। তবে এই বিষয়ে এতদ্রুত কোনো চুড়ান্ত সিদ্ধান্ত আমরা নিতে পারি না। নতুন কমিটির কাছে আমরা এই বিষয়টি তুলে ধরবো। তারাই তখন সিদ্ধান্ত নেবো। এই মুর্হূতে আমরা কোন নীতিমালায় বদল আনতে পারবো না।’

বিদেশ সফরে বউ, গার্লফ্রেন্ড বা পার্টনারদের দুই সপ্তাহের জন্য সঙ্গে রাখার নিয়মটা ভারতীয় ক্রিকেট বোর্ড চলতি বছরের শুরুর দিকে প্রচলন করেছিল। ভারতের সর্বশেষ ইংল্যান্ড সফরে বিরাট কোহলির স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা একটু অন্যভাবে আলোচনায় এসেছিলেন। সেই সফরে ভারতীয় ক্রিকেট দলকে ভারতের হাইকমিশনে দাওয়াত দেয়া হয়েছিল। সেখানে বিরাট কোহলির সঙ্গে ছিলেন আনুশকা। সেটা ছিল ক্রিকেট দলের অফিসিয়াল দাওয়াত। অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট দলের ছবি তোলার সময় সামনের সারিতে বসেছিলেন আনুশকা শর্মা। সেই ছবি নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে বেশ সমালোচনা হয়।

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ক্রিকেট নিয়ে ব্যস্ত। নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল।

এ সম্পর্কিত আরও খবর