চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হবে পর্তুগালে!

, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:16:39

কপাল মন্দ বলতে হয় ইস্তাম্বুলের কামাল আতার্তুক স্টেডিয়ামের। গত বছর চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হওয়ার কথা থাকলেও হয়নি। তুরস্ক থেকে ফাইনাল ম্যাচ নিয়ে যাওয়া হয় পর্তুগালে। এবারের ফাইনালও তুরস্কে না হওয়ার সম্ভাবনাই বেশি। চলতি মৌসুমের শিরোপা নির্ধারণী ম্যাচও হতে পারে সৌভাগ্যের অধিকারী পর্তুগালে।

করোনাভাইরাসের বিধি-নিষেধের কারণে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল তুরস্ক থেকে সরিয়ে আনার চেষ্টা করছে উয়েফা। প্রাথমিকভাবে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে আয়োজনের ইচ্ছা ছিল ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থার। ব্রিটিশ সরকারের সঙ্গে এ নিয়ে আলোচনা করে যাচ্ছিল তারা। কিন্তু সে আলোচনা বেশি দূর এগোয়নি।

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল গত বছরের মতো এবারও পর্তুগালে আয়োজন করতে চাচ্ছে উয়েফা। সবকিছু ঠিকঠাক থাকলে ২৯ মে ম্যানচেস্টার সিটি ও চেলসির মধ্যকার অল ইংলিশ চ্যাম্পিয়নস লিগ ফাইনাল হতে পারে পোর্তোর স্তাদিও দো দ্রাগাও’তে।

কিন্তু স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা ৫০ হাজার থাকলেও তা কমিয়ে ২৫ শতাংশে নামিয়ে আনা হতে পারে। সেক্ষেত্রে মাঠে ঢুকতে পারবেন মাত্র সাড়ে ১২ হাজার দর্শক। চেলসি ও সিটি টিকিট পাবে চার হাজারের কম করে। চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। পুরো বিষয়টি রয়েছে এখন আলোচনার টেবিলে।

এ সম্পর্কিত আরও খবর