ড্র’য়ে খুশি ম্যানসিটি-লিভারপুল

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 07:26:07

 

এই বরং ভালো হলো। লিভারপুল-ম্যানচেস্টার সিটির ম্যাচে দু’দলের কেউ জেতেনি। কেউ হারেওনি। ম্যাচ গোলশূন্য ড্র। সমান সন্মান নিয়েই ফিরল উভয় দল। এবং কি আশ্চর্য লিগের পয়েন্ট টেবিলেও দু’দলের পয়েন্ট এখন সমানে সমান; ৮ ম্যাচে ২০ পয়েন্ট! দুই হেভিওয়েট ম্যানচেস্টার সিটি ও লিভারপুল-উভয় ক্লাবের কোচ তাই ম্যাচ শেষে সন্তোষ জানালেন।

তবে সেই সন্তোষে কিছুটা হলেও আক্ষেপ ঠিকই রয়ে গেলো ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার কণ্ঠে। লিভারপুলের মাঠে এই ম্যাচ জেতার বেশি সুযোগ পেয়েছিল যে ম্যান সিটি। ম্যাচের ৮৫ মিনিটে পেনাল্টি পেলেও গোল করতে পারেনি স্ট্রাইকার রিয়াদ মাহরেজ! পেছনের ১৫ বছরে লিভারপুলের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি ম্যান সিটি। সেই রেকর্ডটা এই মৌসুমেও অক্ষুণ্ন রাখলো লিভারপুল।

ম্যাচ শেষে দার্শনিকের গলায় ম্যান সিটি ম্যানেজার গার্দিওলা বললেন-‘আমরা গেল মৌসুমে এই মাঠে লিভারপুলেরর কাছে হেরেছিলাম। এই মৌসুমে ড্র করেছি। কি জানি, সামনের মৌসুমে হয়তো জিততে পারি।’ গার্দিওলার শেষের এই শব্দগুলোই জানিয়ে দিল লিভারপুলে জেতার জন্য কি তীব্র আকাঙ্খা তার!

৮৫ মিনিটের সময় লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডিজুক ম্যানসিটির বদলি খেলোয়াড় লেরয় স্যানেকে ফাউল করে ফেলে দেন। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ম্যাচে এগিয়ে যাওয়ার সেই সহজ সুযোগটা নষ্ট করেন স্ট্রাইকার মাহরেজ। তার শট পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

এনফিল্ডে ম্যাচের শুরুটা দারুণ আক্রমণাত্মক হবে-এমন আশায় যারা বসেছিলেন তারাও হতাশ হয়েছেন। গোল করার চেয়ে গোল যাতে না খাওয়া যায়-সেই চেষ্টাই বেশি দেখা গেল উভয় দলের মধ্যে। এমন ম্যাচ তো গোলশূণ্য ড্র হবেই।

ম্যাচ শেষে লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ বলছিলেন-‘ম্যানচেস্টার সিটি সবসময় চ্যালেঞ্জিং। এই ম্যাচেও দারুণ খেলেছে তারা। আমার দল সেই চ্যালেঞ্জ উতরে যেতে পেরেছে সেজন্য আমি খুশি। সিটিই সত্যিই দুর্দান্ত একটা দল!’

ইংলিশ প্রিমিয়ার লিগে এখন ম্যানসিটি, চেলসি ও লিভারপুলের পয়েন্ট সমান। তবে গোলগড়ে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানসিটি।

রবিবার লিগে নিজেদের ম্যাচে বড় জয় পায় চেলসি। ৩-০ গোলে তারা হারায় সাউদাম্পটনকে। পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে থাকা আর্সেনালও সপ্তাহ শুরু করেছে ফুলহ্যামের বিপক্ষে ৫-১ গোলের বড় জয়ে

এ সম্পর্কিত আরও খবর