ডিপিডিএলের ক্রিকেটাররাও থাকবেন জৈব সুরক্ষা বলয়ে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 03:56:29

আগামী ৩১ মে থেকে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিডিএল)। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পর্দা নামার দুই দিন বাদেই শুরু হচ্ছে এ আসর। মর্যাদাপূর্ণ ঘরোয়া এই ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে এখন প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার, ২৬ মে টুর্নামেন্টের ক্রিকেটাররা করোনা টেস্টের নমুনা দিয়েছেন। ২৮ মে হবে খেলোয়াড়দের দ্বিতীয় করোনা পরীক্ষা। কর্মকর্তারা করোনা টেস্টের নমুনা দিবেন ২৭ ও ২৯ মে। যারা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তারাই উঠবেন পাঁচ তারকা হোটেলে।

আন্তর্জাতিক সিরিজগুলোতে ক্রিকেটারদের জন্য যেমন জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়। ঘরোয়া এ ক্রিকেট টুর্নামেন্টের জন্য একই ধরনের বলয় তৈরি করা হবে। আসরের ১২টি দলকে রাখা হবে রাজধানীর চারটি পাঁচ তারকা হোটেল- ইন্টারকন্টিনেন্টাল, আমারি, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটনে।

বিসিবি’র চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী বলেন, ‘আজ খেলোয়াড়দের প্রথম করোনা টেস্টের নমুনা নেওয়া হয়েছে। আগামী ২৮ মে দ্বিতীয় টেস্ট হবে। কর্মকর্তারা করোনা টেস্টের নমুনা দেবেন ২৭ ও ২৯ মে। দুই দফার পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এলে হোটেলে উঠবেন সবাই।’

গত বছর ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই শুরু হয়েছিল ডিপিডিএল। পরে দেশের করোনা পরিস্থিতির অবনতি হলে ২০১৯-২০ মৌসুমের আসরটি এক রাউন্ড পরই স্থগিত হয়ে যায়। দেশের ঐতিহ্যবাহী টুর্নামেন্টটি ফের মাঠে গড়াচ্ছে। প্রায় ১৪ মাস বিরতি দিয়ে টুর্নামেন্টটি হচ্ছে অবশ্য টি-টোয়েন্টি সংস্করণে।

এ সম্পর্কিত আরও খবর