এসপিসি গ্রুপের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মাশরাফি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 02:58:00

নড়াইলের সামাজিক উন্নয়নের অংশীদার হবে। এলাকায় বসাবে ১০০টি সিসিটিভি। এমন প্রতিশ্রুতি দেওয়ায় গত এপ্রিলে ‘এসপিসি গ্রুপ’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। নিজেদের ব্যবসা সম্পর্কে ভুল তথ্য দিয়ে বাংলাদেশের সফলতম এ ক্যাপ্টেনকে শুভেচ্ছাদূত বানিয়ে ব্যবসা করে যাচ্ছিল কোম্পানিটি। এমন অভিযোগ এনে ফেসবুকে চুক্তি বাতিলের ঘোষণা দিয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এ তারকা পেসার।

চুক্তির সুবাদে ‘ব্র্যান্ড অ্যাম্বেসেডর’ দাবী করে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফির ছবি ও ভিডিও বিজ্ঞাপন ও প্রচারণায় ব্যবহার করে আসছিল ‘এসপিসি গ্রুপ’। কিন্তু মাশরাফি পরে বুঝতে পারেন যে কোম্পানিটির ব্যবসার ধরন তাকে যেটা বলা হয়েছে তা থেকে সম্পূর্ণ আলাদা। প্রতিষ্ঠানটির ব্যবসার ধরন নিয়ে সমালোচনা শুরু হলে কানে পৌঁছায় মাশরাফির। তাই আরি দেরি করেননি।

ব্যবসা সম্পর্কে ভুল তথ্য দেওয়ায় চুক্তি থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন মাশরাফি। মাল্টি লেভেল মার্কেটিং ব্যবসায় যুক্ত থাকায় কোম্পানিকে চুক্তি বাতিলের জন্য উকিল নোটিশও পাঠিয়েছেন। মঙ্গলবার, ১ জুন গভীর রাতে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে ভক্ত-সমর্থকদের সতর্কও করেন মাশরাফি।

মাশরাফি ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘গত এপ্রিলে আমি ‘SPC GROUP’ নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হয়েছিলাম। তাদের সঙ্গে আমার চুক্তি ছিল, 'শুভেচ্ছা দূত' হিসেবে তারা তাদের প্রতিষ্ঠানের প্রচারে আমার ছবি ও ধারণকৃত ভিডিও ব্যবহার করতে পারবে। বিনিময়ে তারা নড়াইলে ১০০টি উন্নতমানের সিসিটিভি স্থাপনসহ সামাজিক উন্নয়নের কাজ করবে। কিন্তু সম্প্রতি আমি জানতে পেরেছি, তাদের প্রতিষ্ঠান সম্পর্কে যে ধারনা আমাকে দেওয়া হয়েছিল, তাদের ব্যবসার ধরন তা নয় ‘

আনুষ্ঠানিকভাবে চুক্তি বাতিলের আইনী প্রক্রিয়ায় হাঁটার বিষয়টি নিশ্চিত করে মাশরাফি লিখেন, ‘দুই বছরের চুক্তি থাকলেও দুই মাসের মধ্যেই তাদের সম্পর্কে জানার পরই আমি তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যেই আমি তাদেরকে উকিল নোটিশ পাঠিয়েছি, আনুষ্ঠানিকভাবে চুক্তি শেষ করার আইনী প্রক্রিয়া এগিয়ে নিচ্ছি। আমি সবাইকে অনুরোধ করব, আমার নাম বা ছবি দেখে বিভ্রান্ত হয়ে এই প্রতিষ্ঠানের সঙ্গে না জড়াতে।’

এ সম্পর্কিত আরও খবর