বোল্টের গোল আনন্দ!

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 15:11:20

১২ অক্টোবর, শুক্রবারের রাতকে অনেকদিন মনে রাখবেন উসাইন বোল্ট। এটা ছিল তার ফুটবলের রাত। ফুটবল মাঠে প্রথম গোলের আনন্দে মেতে উঠার রাত। অস্ট্রেলিয়ার এ-লিগের দল সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্সের হয়ে দুটো গোল করেন তিনি। ফুটবল ক্যারিয়ারে এটি তার প্রথম গোল উৎসব।

অ্যাথলেটিক্সের ট্র্যাককে গুডবাই জানানোর পর উসাইন বোল্ট ফুটবলে নিজের ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখছেন। খেলছেন এখন অস্ট্রেলিয়ার এ-লিগের দল সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্সের হয়ে। তবে এখনো এ-লিগের এই দলটি তার সঙ্গে কোন চুক্তি করেনি। এখন বোল্টের এই পারফরমেন্সে যদি ক্লাবটি সন্তুষ্ঠ হয় তাহলে সামনের দিনে এই ক্লাবের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের একজন হবেন বিশ্বজয়ী এই দৌড়বিদ।

অলিম্পিকের আটটি স্বর্ণপদক জয়ী উসাইন বোল্ট ফুটবলের প্রতি তার আজন্ম ভালবাসার কথা সেই অনেক আগে থেকেই বলে এসেছেন। শুক্রবার রাতে সিডনির মাঠে ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে এই দুটি গোল করেন বোল্ট। এটি যদিও এ-লিগের কোন ম্যাচ নয়। এ-লিগ শুরু হবে রোববার থেকে। এ-লিগের প্রথম ম্যাচে সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্স মুখোমুখি হবে ব্রিসবেন রোরের। সেই ম্যাচে বোল্টকে দেখা যাবে কিনা-সেটা জানা যাবে আজকালের মধ্যে। কারণ প্রতিযোগিতামুলক ফুটবল শুরুর আগেই নিশ্চয় দলবল ঠিক করে নেবে সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্স। আর সেজন্য অতি অবশ্যই খেলোয়াড়দের সঙ্গে স্থায়ী একটা চুক্তির প্রয়োজন হবে। এক ম্যাচে দুই গোল করে বোল্ট ক্লাবের জন্য তার উপযোগিতা তৈরি করতে পেরেছেন কিনা সেটা জানার অপেক্ষায় আছেন খোদ বোল্টও।

শুক্রবার রাতে সিডনির ক্যাম্পবেলটাউন স্টেডিয়ামে দুই গোলের পর বদলি হিসেবে তাকে ম্যাচ থেকে তুলে নেন কোচ। ডাগআউটে বসে নিজের দুই গোলের আনন্দ প্রসঙ্গে  বোল্ট বলছিলেন-‘ বড় একটা কাজ পুরো হয়েছে। নিজের প্রথম গোল করার আনন্দই অন্যরকম। বেশ ভাল লাগছে। নিজের খেলার খুব দ্রুত উন্নতি করছি আমি। শিখছি অনেককিছু।’

ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্স ৪-০ গোলের বড় জয় পায়। ম্যাচের দুমিনিটের মধ্যেই নিজের প্রথম গোল পান বোল্ট। অলিম্পিকের সুপারস্টার এই ম্যাচে খেলছেন এটা শুনেই গ্যালারিতে ৬ হাজার দর্শক ভিড় জমায়। দর্শকদের নিরাশ করেননি উসাইন বোল্ট।

শুধু দৌড়েই নয়, ফুটবল মাঠে গোল করেও নিজের ওস্তাদি দেখালেন বোল্ট!

এ সম্পর্কিত আরও খবর