ক্রোয়েশিয়া-ইংল্যান্ড ম্যাচ ড্র, লুকাকুর জোড়া গোল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:51:08

রাশিয়া বিশ্বকাপে দুই দলই অসাধারণ ফুটবলের পসরা সাজিয়ে পেয়েছে মনে রাখার মতো সাফল্য। ক্রোয়েশিয়া প্রথমবারের মতো উঠে এসেছিল ফাইনালে। আর ইংল্যান্ড ১৯৬৬ সালের পর আবারো শেষ চারে উঠেছিল। সেই দুটি দল মুখোমুখি হয় শুক্রবার। যেখানে গোল পায়নি কোন দলই। গোলশূণ্য ড্র হয়েছে ম্যাচটি।

তবে উয়েফা নেশন্স লিগের গ্রুপ-২ এর ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে বেলজিয়াম। বিশ্বকাপে চমক জাগানো দলটির জয়ের নায়ক রোমেলু লুকাকু। তার জোড়া গোলে সুইজারল্যান্ডকে ২-১ ব্যবধানে হারাল বেলজিয়াম।

খেলার ৫৮তম মিনিটে দলকে এগিয়ে দেন লুকাকু। তারপর অবশ্য মারিও গাভরানোভিচ গোলে সমতা ফেরায় সুইসরা। কিন্তু ৮৪তম মিনিটে লুকাকু ফের গোল। হাসি মুখে মাঠ ছাড়ে বেলজিয়ামের ফুটবলাররা।

অন্যদিকে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা নিষেধাজ্ঞায় ভিন্ন এক পরিবেশে মাঠে নামে ক্রোয়েশিয়া-ইংল্যান্ড। দর্শকশূন্য মাঠে খেলতে নামে দুই দল। নিজেদের প্রথম ম্যাচে দুই দলই স্পেনের হার মেনেছিল। এবার ‘এ’ লিগের গ্রুপ-৪ এর ম্যাচে জয় পায়নি তারা।

ক্রোয়াটরা নিজেদের সুযোগটা কাজে লাগাতে পারেনি। উল্টো ম্যাচের প্রথমার্ধের শেষদিকে পিছিয়েই পড়তে যাচ্ছিল। জর্ডান হেন্ডারসনের ভাসানো কর্নারে এরিক ডায়ারের হেড দূরের পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হয় ইংল্যান্ড।

এরপর অবশ্য ৪৯তম মিনিটে লুকা মডরিচ আর ইভান পেরিসিচের কম্বিনেশনে এগিয়ে যেতে পারতো ক্রোয়েশিয়া। কিন্তু গোলের দেখা মিলেনি। আবার ৬৬তম মিনিটে আন্দ্রেই ক্রামারিচের শট একটুর জন্য চলে যায় পোস্টের বাইরে। সব মিলিয়ে এভাবেই আক্ষেপ করে ম্যাচের ৯০ মিনিট শেষ করেছে দুই দল।

এ সম্পর্কিত আরও খবর