সুখবর নিয়ে ঢাকায় ফিরলেন সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 19:47:59

দুই সপ্তাহরও বেশি সময় ধরে উৎকন্ঠায় সময় কেটেছে তার। ভক্তরাও ছিলেন শঙ্কায়! বিশ্বসেরা অলরাউন্ডারের ক্যারিয়ার নিয়ে দুশ্চিন্তা বলে কথা। অবশেষে স্বস্তির পরশ ছড়িয়ে দেশে ফিরলেন সাকিব আল হাসান। ৯ দিন আগে যে শঙ্কা নিয়ে অস্ট্রেলিয়ার মেলবোর্নে উড়াল দিয়েছিলেন তা অনেকটাই কেটে গেছে!

এ কারণেই বিমানবন্দরে বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়কের মুখে হাসি। সাকিব মেলবোর্নে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়ের তত্ত্বাবধানে চিকিৎসা নিয়ে দেশে ফিরলেন। নামী সেই চিকিৎসকের অধীনে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে জানা যায়- বাঁ হাতের আঙুলে সংক্রমণ  নিয়ন্ত্রণে এসেছে সাকিবের।

রোববার বেলা ১১টা ৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মেলবোর্ন-সিঙ্গাপুর হয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে পা রাখেন সাকিব। তার হাসি মুখের ছবিটাই স্বস্তি দিয়েছে। কারণ সুখবর নিয়েই ঢাকায় ফিরেছেন তিনি।

৫ অক্টোবর আঙুলের অবস্থাটা বুঝতে সাকিব গিয়েছিলেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে। এরমধ্যে গত শুক্রবার রিপোর্ট দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেন এই অলরাউন্ডার। হাসপাতাল থেকেও ছুটি মিলে তার।

জানা গেছে, বাঁ হাতের কড়ে আঙুলের অস্ত্রোপচার আগামী অন্তত ছয় মাসের মধ্যে করা যাবে না। সংক্রমণ সেরে গেলে তিনি খেলা শুরু করতে পারবেন। তবে যদি হাতে নতুন করে ব্যথা অনুভব অস্ত্রোপচার করাতেই হবে সাকিবকে!

এর আগে হাতের আঙুলের পুরনো ব্যথা বেড়ে যাওয়ায় এশিয়া কাপ শেষ না করেই দেশে ফিরেন সাকিব। সংযুক্ত আর আমিরাত থেকে ঢাকায় এসে চটজলদি রাজধানীর অ্যাপেলো হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। আঙুলের পুঁজ জমে ইনফেকশন হয়ে যাওয়ার কারণে সার্জারি করাতে হয়।

তখন শোনা যাচ্ছিল দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে যাবেন সাকিব। এমন কী তার আঙুল পুরোপুরি সেরে যাওয়া নিয়েও ছিল শঙ্কা। কিন্তু মেলবোর্ন থেকে মিলেছে সুখবর। সব ঠিক থাকলে হয়তো নতুন বছরই আবারো জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে এই অলরাউন্ডারকে।

এ সম্পর্কিত আরও খবর