আশরাফুল শূন্য, সেঞ্চুরির অপেক্ষায় জাবিদ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 00:31:04

৯৯ রানে ৪ উইকেট নেই। সমস্যা আরও বাড়ল ব্যক্তিগত ৫০ রান করে শামসুর রহমান ইনজুরি নিয়ে মাঠে বাইরে চলে যাওয়ায়। সেই দল প্রথমদিন শেষে গিয়ে দাড়ালো ৬ উইকেটে ২৬৬ রানে। বিপদ থেকে এই পরিত্রান দেখে স্বস্তিতে ঢাকা মেট্রোপলিস দলের অধিনায়ক আরাফাত সানি। ২৮ রানে ওপেনিং জুটি ভাঙ্গার পরে শামসুর রহমান সঙ্কট মেটানোর দায়িত্ব পালন করছিলেন। কিন্তু সঙ্গী হিসেবে মিডলঅর্ডারে যে কাউকে পেলেন না তিনি। মোহাম্মদ আশরাফুল ও মেহরাব হোসেন জুনিয়র কোন রান না করেই ফিরে এলেন। আশরাফুল ২০ বল খেলে রান আউটের শিকার হন। ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া মেহরাবও ফিরলেন কোন রান না করেই। সঙ্কট আরো বাড়লো শামসুর রহমানের ইনজুরিতে। হাফসেঞ্চুরির পরপরই মাঠ ছাড়তে বাধ্য হন শামসুর। দিনের বাকিটা সময় আর ব্যাটিংয়ে নামতে পারেননি। দিন শেষে ঢাকা মেট্রোপলিশ ২৬৬ রান তুলতে পেরেছে তার কৃতিত্ব লোয়ার অর্ডারে জাবিদ হাসান ও শরীফুল্লার। সাত নম্বরে ব্যাট করতে নেমে জাবিদ হার না মানা ৭৯ রান করেন। শরীফুল্লাহর ব্যাটে দেখা মেলে ওয়ানডে ইনিংসের। ৫৭ বলে ৪৫ রান করেন তিনি। জাবিদকে দিনের শেষ কয়েক ওভার ব্যাট হাতে ভালই সমর্থন দিয়ে যান তাসকিন আহমেদ।

ওয়ালটন জাতীয় লিগের বরিশাল ও কক্সবাজার ভেন্যূর ম্যাচ দুটি বৃষ্টির কারণে প্রথমদিন শুরুই করা যায়নি। বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে বরিশাল ও রাজশাহী বিভাগের ম্যাচের টস পর্যন্ত হয়নি। একই ঘটনা ঘটে কক্সবাজারে সিলেট ও ঢাকা বিভাগীয় দলের খেলায়।

সংক্ষিপ্ত স্কোর: (১মদিন শেষে)। ঢাকা মেট্রোপলিশ ১ম ইনি: ২৬৬/৬ (৯০ ওভারে, সাদমান ৩৬, মোহাম্মদ নাইম ৯, শামসুর রহমান ৫০ রিটায়ার্ড হার্ট, আশরাফুল ০, মেহরাব ০, সৈকত আলী ১০, জাবিদ ৭৯*, শরীফুল্লাহ ৪৫, তাসকিন ২০*, হাসান মাহমুদ ২/৭৩, শাখাওয়াত ২/৩৬)।

এ সম্পর্কিত আরও খবর