নতুন উচ্চতায় তুষার ইমরান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 01:38:39

ঘরোয়া ক্রিকেটে একের পর এক রেকর্ড গড়েই যাচ্ছেন তিনি। বয়স কোন বাধাই হয়ে দাঁড়াতে পারছে না তুষার ইমরানের সামনে। ১৯৮৩ সালে ২০ ডিসেম্বর জন্ম নেওয়া এই ব্যাটসম্যান এবার নিজেকে নিয়ে গেলেন নতুন এক উচ্চতায়। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে গড়লেন নতুন এক মাইলফলক।

দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১১ হাজার রানের মালিক হলেন তুষার ইমরান।

প্রথম শ্রেণির ক্রিকেটে এই মাইলফলক তুষার স্পর্শ করেছেন রংপুরের বিপক্ষে। বৃহস্পতিবার ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে খুলনা বিভাগের এই ব্যাটসম্যান লাঞ্চের আগে সাজঘরে ফিরেন। তবে এরইমধ্যে শতরানের সঙ্গে ব্যক্তিগত মাইলফলকেও পা রাখেন তুষার।

১০৯০৬ রান নিয়ে রংপুরের বিপক্ষে মাঠে নেমেছিলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। প্রথম ইনিংসে তুলেন ১২ রান। ৬৩ রানে অপরাজিত থেকে বৃহস্পতিবার শেষদিন খেলতে নামেন এই ডানহাতি ব্যাটসম্যান। তারপর এগার হাজারি ক্লাবে পা রাখতে খুব বেশি সময় নেননি।এখানেই শেষ নয়, ১৬৩ বলে ৮ বাউন্ডারিতে সেঞ্চুরি তুলে নেন তুষার। ১০৩ রানে থামেন খুলনার এই ব্যাটসম্যান।

এবারের জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে জোড়া সেঞ্চুরি করেছিলেন তিনি। এবার পেলেন প্রথম শ্রেণির ক্যারিয়ারের রেকর্ড ৩১তম সেঞ্চুরি। এতো কিছুর পরও অবশ্য জাতীয় দলে ডাক মিলছে না তার। ২০০৭ সালে সর্বশেষ বাংলাদেশের জার্সিতে দেখা গেছে তাকে! তারপর থেকে টানা ভাল খেলে গেলেও জাতীয় দলের দরজা খুলেনি তার জন্য!


এ সম্পর্কিত আরও খবর