টোকিও অলিম্পিক ভিলেজে করোনার হানা

বিবিধ, খেলা

মহিউদ্দিন আহমেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-09 17:29:36

করোনার কারণে এবারের অলিম্পিক হবে কি হবে না এ নিয়ে ব্যাপক বিতর্কের পর অবশেষে যখন দর্শক শূন্য মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে টোকিও অলিম্পিক, তখন শুরুতেই মিলল বেশ খারাপ একটি খবর। অলিম্পিক ভিলেজে পাওয়া গেল প্রথম করোনা আক্রান্তের সন্ধান।

অলিম্পিক শুরু হতে আর সপ্তাহখানেকও বাকি নেই। এরই মধ্যে এমন খবরে সবার মধ্যে আতংক দেখে দিয়েছে।, অলিম্পিক আয়োজক সংস্থার মুখপাত্র মাস তাকায়া এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, ‘ অলিম্পিক ভিলেজে একজন করোনা আক্রান্ত রয়েছেন। এটা ভিলেজে স্ক্রিন টেস্ট করার সময় ধরা পড়া প্রথম কোন করোনা পজিটিভ কেস।’ যদিও এখনও করোনা আক্রান্ত ব্যক্তির নাম, পরিচয় বা তিনি কোন দলের সঙ্গে যুক্ত, সেইসব বিষয়ে কিছুই জানানো হয়নি।

এদিকে করোনায় বহু আগেই বিপর্যন্ত জাপান। শুধু করোনা ভয়াবহতার জন্য অলিম্পিক গেমস এক বছর পিছিয়ে এ বছর অনুষ্ঠিত হচ্ছে। তবে স্থানীয়রা এই অবস্থায় টুর্নামেন্ট আয়োজনের বিরুদ্ধে প্রতিবাদ জানালেও বহু আলাপ আলোচনার পর দর্শকশূন্য অবস্থাতে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে শুরু হওয়ার আগে ইতিমধ্যেই ভিলেজের মধ্যে করোনার উপস্থিতি আয়োজকদের কপালে যে চিন্তার ভাঁজ ফেলবে, সেই নিয়ে কোন সন্দেহ নেই।

এ সম্পর্কিত আরও খবর