তিন ম্যাচে তিন সেঞ্চুরি, ব্যাটসম্যানের নাম তুষার ইমরান

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 16:24:27

জাতীয় লিগ হচ্ছে আর তুষার ইমরান সেঞ্চুরি পাবেন না-তা কি হয়! ঘরোয়া ক্রিকেটে সেঞ্চুরি পাওয়াকে এমনই সহজ বিষয় বানিয়ে ফেলেছেন খুলনার এই ব্যাটসম্যান। তিন রাউন্ডে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন তুষার। খুলনায় ড্র হওয়া ম্যাচে তুষার দলের দ্বিতীয় ইনিংসে ১০৩ রান করেন। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটি তার ৩১ নম্বর সেঞ্চুরি। জিয়াউর রহমানের ব্যাট থেকে আসে ৬৩ রানের ইনিংস। প্রথম ইনিংসেও হাফসেঞ্চুরি পেয়েছিলেন জিয়াউর। ৯ উইকেটে ৩৩৪ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা। ম্যাচ জয়ের জন্য রংপুরের সামনে টার্গেট দেয় ৩২৪ রানের। কিন্তু অত রান তাড়া করে ম্যাচ জেতার সময় যে তখন নেই। তাই দিনের বাকি ২৩ ওভারে ব্যাটিং অনুশীলনের দিকেই মনোযোগ দেয় রংপুর। এই কাজে ভালভাবে সফল হন জাহিদ জাবেদ। ৬৬ বলে অপরাজিত ৬৪ রান করেন রংপুরের এই ওপেনার। প্রথম ইনিংসেও ঠিক ৬৪ রান করেছিলেন জাবিদ।

ড্র ম্যাচে প্রথম ইনিংসে লিড পাওয়ায় কিছু ব্যাটিং পয়েন্ট যোগ হয় রংপুরের খাতায়। আর ব্যাটে-বলে এই ম্যাচে চমৎকার পারফরমেন্স করায় ম্যাচ সেরা হন সৌম্য সরকার।

সংক্ষিপ্ত স্কোর: খুলনা ১ম ইনি: ৩০৪/১০ (৯৪.১ ওভারে, এনামুল ৫৬, সৌম্য ৭৬, জিয়াউর ৫৩, মেহেদি হাসান ৩৭, সাজেদুল ৬/৮১)। রংপুর ১ম ইনি: ৩১৫/১০ (১১৪ ওভারে, জাভেদ ৬৪, মেহেদি মারুফ ৩০, সোরওয়ার্দি শুভ ৪৮, তানভীর হায়দার ৬৭*, সাজেদুল ইসলাম ২৯, আল আমিন হোসেন ৪/৬৭, সৌম্য ৫/৬১)। খুলনা ২য় ইনি: ৩৩৪/৯ ডি, ১০০.৪ ওভারে, সৌম্য ৭১, তুষার ইমরান ১০৩, জিয়াউর ৬৩, মাহমুদুল হাসান ৪/২৯)। রংপুর ২য় ইনি: ৯১/১ (২৩ ওভারে, জাবিদ ৬৪*, আল আমিন হোসেন ১/১৮)। ফল: ম্যাচ ড্র। ম্যাচ সেরা: সৌম্য সরকার।

এ সম্পর্কিত আরও খবর