আবুধাবি টেস্টের সঙ্গে সিরিজটাও জিতল পাকিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 16:06:52

দুবাইয়ে টানা চারদিন দাপট ছিল পাকিস্তানের। কিন্তু শেষ দিনটা ছিল অস্ট্রেলিয়ার। ড্র নিয়ে মাঠ ছেড়ে অাক্ষেপে পুঁড়েছে সরফরাজ আহমেদের দল। আবুধাবিতে তেমন কিছু হয়নি। টানা চারদিন দাপট ধরে রেখে এবার জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা। এরই পথ ধরে সিরিজটাও জিতে নিয়েছে পাকিস্তান। 

জয়ের নায়ক মোহাম্মদ আব্বাস। এই পেসার তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয় এনে দিয়েছেন পাকিস্তান। শেখ আবু জায়েদ স্টেডিয়ামে শুক্রবার ৩৭৩ রানে জিতল তারা।

দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে জিতেছে পাকিস্তান।

শুক্রবার  আবুধাবি টেস্টের চতুর্থ দিনেও বল হাতে রাজত্ব করলেন আব্বাস। এই ডানহাতি পেসারকে সামলানোর কৌশল যেন জানা ছিল না অজিদের।

যা একটু লড়লেন মার্নাস লাবুশেন ও মিচেল স্টার্ক। ষষ্ঠ উইকেটে তারা তুলেন ৬৭ রান। ভয়ঙ্কর হয়ে উঠা লাবুশেনকে সাজঘরের পথ দেখিয়ে দ্বিতীয়বারের টেস্টে মতো ৫ উইকেট শিকার করেন আব্বাস। বিস্ময়কর হলেও সত্য এক যুগ পর এসে এক টেস্টে ১০ উইকেট নিলেন পাকিস্তানের কোন পেস বোলার। 

তারপর আর মাথা তুলে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। ৫৩৮ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১৬৪ রানে অলআউট সফরকারীরা। ৬২ রানে ৫ উইকেট নেন আব্বাস।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান ১ম ইনিংস: ২৮২/১০ ও ২য় ইনিংস: ৪০০/৯ ডি.

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১৪৫/১০ ও ২য় ইনিংস: ৪৯.৪ ওভারে ১৬৪ (ফিঞ্চ ৩১, হেড ৩৬, মিচেল মার্শ ৫, লাবুশেন ৪৩, স্টার্ক ২৮, সিডল ৩, লায়ন ৬*, হল্যান্ড ৩, খাজা অনুপস্থিত; আব্বাস ৫/৬২, হামজা ১/৪০, ইয়াসির ৩/৪৫)

ফল: ৩৭৩ রানে জয়ী পাকিস্তান

সিরিজ: পাকিস্তান ২ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে জয়ী

ম্যাচসেরা: মোহাম্মদ আব্বাস

সিরিজসেরা: মোহাম্মদ আব্বাস


এ সম্পর্কিত আরও খবর