ফিক্সিং কাণ্ডে দুই বছর নিষিদ্ধ আরামবাগ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 00:10:32

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বেটিং ও স্পট ফিক্সিংয়ের গন্ধ পেয়েছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিল সংস্থাটি। 

দীর্ঘ তদন্ত শেষে আরামবাগের চারজনকে (মিনহাজুল ইসলাম,গওহর জাহাঙ্গীর রুশো, মাইদুল ইসলাম শেখ (ভারতীয়), আরিফ হোসেন) আজীবন নিষিদ্ধ করেছে বাফুফে। 

আর আরামবাগ ক্লাবকে বিপিএলে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। ক্লাবটিকে প্রথম বিভাগে নামিয়ে দেওয়া হয়েছে। আরামবাগকে পাঁচ লাখ টাকা আর্থিক জরিমানাও করা হয়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে থেকে আগেই অবনমন হয়েছে আরামবাগের। দেশের ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে নেমে গেছে ক্লাবটি। বেটিংয়ের শাস্তি হিসেবে এখন তাদের খেলতে হবে সিনিয়র ডিভিশন লিগে (প্রথম বিভাগে)। প্রথম বিভাগে খেলতে হবে তাদের দুই বছর। সিনিয়র ডিভিশন লিগে চ্যাম্পিয়ন হলেও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না আরামবাগ। খেলতে হবে প্রথম বিভাগেই।  

ক্লাবের সাবেক সভাপতি এম স্পোর্টসের স্বত্বাধিকারী মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক টিম ম্যানেজার গওহর জাহাঙ্গীর রুশো, সাবেক ফিটনেস ট্রেনার নাগরিক মাইদুল ইসলাম শেখ (ভারতীয়) এবং সাবেক টিম সহকারি ম্যানেজার আরিফ হোসেনকে ফুটবল থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। 

দশ বছর নিষিদ্ধ হয়েছেন দুই ভারতীয় কোচিং স্টাফ ফিজিও সঞ্জয় বোস এবং সহকারী আজিজুল শেখ। আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় আপেল মাহমুদ নিষেধাজ্ঞা পেয়েছেন পাঁচ বছরের। 

তিন বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আরামবাগের সাবেক খেলোয়াড় আবুল কাশেম মিলন, আল আমিন, রকি, জাহিদ হোসেন, রাহাদ মিয়া, মোস্তাফিজুর রহমান সৈকত, শামীম রেজা ও ডিফেন্ডার ক্রিশ্চিয়ান (অস্ট্রেলিয়া)। দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাবেক নাইজেরিয়ান খেলোয়াড় চিজোবা। আর ওমর ফারুক, রকিবুল ইসলাম, মেহেদী হাসান ফাহাদ ও মেরাজ মোল্লাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর