অস্ট্রেলিয়াকে অনায়াসেই হারাল পাকিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 11:23:36

টেস্টের পর এবার টি-টুয়েন্টি মিশনেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দাপট দেখাচ্ছে পাকিস্তান। বুধবার রাতে একেবারে হেসে-খেলে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। ব্যাটে-বলে সমান দক্ষতায় সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে উড়িয়ে দিয়েছে অজিদের।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৬৬ রানে জিতেছে পাকিস্তান। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানের সরফরাজ আহমেদদের ছুড়ে দেওয়া ১৫৬ রানে টার্গেটে নেমে মাত্র ৮৯ রানে শেষ অস্ট্রেলিয়া।

শুক্রবার দুবাইয়ে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে লড়বে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা ভাল ছিল না পাকিস্তানের। ফখর জামান বিদায় নেন শুরুতেই। তবে এরপরই মোহাম্মদ হাফিজ আর বাবর আজম দলকে পথ দেখান। গড়েন ৭৩ রানের জুটি। ৩০ বলে ৩৯ রান করে ফিরেন হাফিজ।

এক প্রান্তে নিয়মিত উইকেট পড়লেও অন্যপ্রান্তে বাবর ছিলেন অবিচল। ৫৫ বলে অপরাজিত ৬৮ রান আসে তার ব্যাটে। ৮ বলে অপরাজিত ১৭ রান করেন হাসান আলি। অজি বোলার বিলি স্ট্যানলেক ও অ্যান্ড্রু টাই নেন ৩টি করে উইকেট।

জবাব দিতে নেমে স্বস্তি পায়নি অস্ট্রেলিয়া। ইমাদ ওয়াসিম আর ফাহিম আশরাফের ঘূর্ণি বলে নাজেহাল হয় তারা। দলের যখন ২২ রান তখনই শেষ ৬ উইকেট! আরেকটু হলে নিজেদের সর্বনিম্ন (৭৯) রানের লজ্জায় পড়তে যাচ্ছিল তারা। কিন্তু দলকে টেনে তুলেন ন্যাথান কোল্টার-নাইল ও অ্যাশটন অ্যাগার। ২৯ বলে ৩৪ রান করেন কোল্টার-নাইল। অ্যাগার ১৯।

২০ রানে ৩ উইকেট নেন ইমাদ। আশরাফ পেয়েছেন ১০ রানে ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

পাকিস্তান: ২০ ওভারে ১৫৫/৮ (ফখর ১৪, বাবর ৬৮, হাফিজ ৩৯, আসিফ ২, তালাত ৯, হাসান ১৭*; স্ট্যানলেক ৩/২১, টাই ৩/২৪, জ্যাম্পা ১/৩২, শর্ট ১/১৩)

অস্ট্রেলিয়া: ১৬.৫ ওভারে ৮৯/১০ (শর্ট ৪, লিন ১৪, ম্যাক্সওয়েল ২, অ্যাগার ১৯, কোল্টার-নাইল ৩৪, জ্যাম্পা ৩, টাই ৬, স্ট্যানলেক ২*; ইমাদ ৩/২০, আশরাফ ২/১০, হাসান ১/১৬, আফ্রিদি ২/২৩, শাদাব ১/১৬)

ফল: ৬৬ রানে জয়ী পাকিস্তান

ম্যাচসেরা: ইমাদ ওয়াসিম

এ সম্পর্কিত আরও খবর