গ্যালারিতে বসে বার্সার জয় দেখলেন মেসি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 19:51:17

ইনজুরি নিয়ে এখন তিনি মাঠের বাইরে। লিওনেল মেসির ফিরতে আরো সপ্তাহ দুয়েক সময় লাগবে। তারপরও ছুটে এসেছেন মাঠে। গ্যালারিতে বসেই দেখেছেন তার দল বার্সেলোনার দুর্দান্ত জয়। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কাতালান ক্লাবটি হারাল আরেক জায়ান্ট ইন্টার মিলানকে।

বুধবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। ম্যাচে রাফিনিয়ার গোলে এগিয়ে দেন দলকে। এরপর ব্যবধান দ্বিগুণ করেন জর্দি আলবা। গ্রুপের আরেক ম্যাচে পিএসভির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে টটেনহ্যাম হটসপার।

অবশ্য ম্যাচটা আরো বড় ব্যবধানেই জিততে পারতো মেসি বিহীন বার্সা। কারণ পুরো ম্যাচ জুড়েই ছিল তাদের দাপট। কিন্তু সুযোগগুলো ঠিকঠাক মতো কাজে লাগাতে পারেনি তারা।

প্রথম গোলটা পেতে বার্সেলোনার অপেক্ষা করতে হয়েছে ৩২ মিনিট পর্যন্ত। লুইস সুয়ারেসের ভাসানো ক্রসে বাঁ পায়ের ভলিতে বল প্রতিপক্ষের জালে পাঠিয়ে দেন রাফিনিয়া।

এরপর বারবারই ইন্টারের সীমানায় বল নিয়ে গেছে বার্সেলোনা, কিন্তু নিশানা খুঁজে নিতে পারেনি। বিশেষ করে সুয়ারেজ বারবারই হতাশ করেছেন সমর্থকদের। ভাগ্যটাও অবশ্য প্রতারনা করেছে তাদের সঙ্গে। না হলে দ্বিতীয়ার্ধে ফিলিপে কৌতিনিয়োর শট থেকে উড়ে যাওয়া বল কেন ক্রসবারে লেগে ফিরে আসবে?

অবশেষে ৮৩তম মিনিটে এসে দ্বিতীয় গোলটির দেখা মিলে। ইভান রাকিতিচের পাস ধরে গোল করেন আলবা। স্বস্তি ফিরে বার্সেলোনা শিবিরে। গ্যালারিতে মুখে হাসি ফুটে লিওনেল মেসির।

এ অবস্থায় চ্যাম্পিয়ন্স লিগে টানা তিন জয়ে বার্সেলোনা ৯ পয়েন্ট নিয়ে আছে ‘বি’ গ্রুপের শীর্ষে। ৬ পয়েন্ট নিয়ে এরপরই ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান।

এদিকে ‘সি’ গ্রুপে সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে (৪-০) দিয়েছে ইংলিশ জায়ান্ট লিভারপুল। আবার প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সঙ্গে ২-২ গোলে ড্র করেছে নাপোলি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে ‘এ’ গ্রুপে বরুসিয়া ডর্টমুন্ড ১-০ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদকে। এই গ্রুপের আরেক খেলায় ব্রুজের সঙ্গে ১-১ ড্র করেছে মোনাকো।

‘ডি’ গ্রুপে গালাতাসারাইয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছে শালকে। লোকোমোতিভকে মস্কোর বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পোর্তো।

এ সম্পর্কিত আরও খবর