ধোনি বাদ, তবে কী নেই বিশ্বকাপেও!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 15:23:36

বিনা মেঘে বজ্রপাত! এমন ঘটনার জন্য প্রস্তুত ছিলেন না ভক্তরা। সঙ্গে বিস্মিত হয়েছেন বিশ্লেষকরাও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের টি-টুয়েন্টি দলে নেই মহেন্দ্র সিং ধোনি। এমন কী অস্ট্রেলিয়ার বিপক্ষেও সংক্ষিপ্ত এই ফরম্যাচের ক্রিকেটে নেই তিনি। শুক্রবার গভীর রাতে দল ঘোষণার পর থেকেই শুরু হয়েছে সমালোচনা। বিশেষ করে সোশাল মিডিয়া রীতিমতো উত্তাল করে ফেলেছে ধোনি ভক্তরা।

অবশ্য দলে নেই বিরাট কোহলিও। তাকে বিশ্রামে রাখা হয়েছে। অধিনায়কের দ্বায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ থেকে ধোনিকে বাদ দেওয়া নিয়েই হচ্ছে ধুন্ধুমার আলোচনা। যেখানে একমাত্র উইকেটকিপার হিসেবে রাখা হয়েছে ঋষভ পন্তকে।

কিন্তু নির্বাচকদের এই সিদ্ধান্ত ক্ষোভে ফেটে পড়েছেন ধোনির ভক্তরা। যদিও কেউ আবার বলছেন ধোনির আগের মতো সেই ফিনিশার নন। এখন তার ব্যাটিং স্টাইলে আগের মতো সেই মারকুটে ছাপ নেই। তবে ঋষভ পন্ত একেবারেই নতুন। যেখানে বিরাট কোহলিও এখন ধোনির সাহায্যের জন্য মুখিয়ে থাকেন সেখানে রোহিত পাশে পন্ত একেবারেই বেমানান! এই প্রথম বিশ্রাম নয়, জাতীয় দল থেকে বাদ দেওয়া হল ধোনিকে!

প্রিয় ক্রিকেটার বাদ পড়ায় ভক্তরা একহাত নিচ্ছেন নির্বাচক আর বোর্ড কর্তাদের। তাদের শঙ্কা ধোনির ক্যারিয়ারটাই শেষ করে দেওয়ার চক্রান্ত চলছে। খোদ ক্রিকেট বিশ্লেষক বোরিয়া মজুমদার জানাচ্ছিলেন, ‘‌টি-টুয়েন্টি ক্রিকেটে ধোনি বাদ মানে ২০১৯ বিশ্বকাপই ধোনির শেষ!’‌

বিশ্লেষক, ধারা ভাষ্যকার হার্শা ভোগলেও শঙ্কায় আছেন। জানালেন, ‘‌টি-টুয়েন্টি ক্রিকেটে ধোনির না থাকাটা বড় খবর। ২০২০ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ। মানে সেখানে নতুন কাউকে চাইছেন নির্বাচকরা!’‌ ৩৭ ছাড়িয়ে যাওয়ার ধোনির বিকল্প সন্ধানে ব্যস্ত ভারতীয় নির্বাচকরা।

এ সম্পর্কিত আরও খবর