সরে দাঁড়াচ্ছেন শাস্ত্রী! উত্তরসূরি কুম্বলে না লক্ষ্মণ?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 01:48:16

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়ে দিবেন বিরাট কোহলি। তার সঙ্গে সরে দাঁড়াতে পারেন প্রধান কোচ রবি শাস্ত্রীও। তেমন ইঙ্গিতই দিয়েছেন সাবেক এ ক্রিকেটার।

ভারতীয় এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রীর কাছে জানতে চাওয়া হয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে দায়িত্ব ছাড়ছেন তিনি? উত্তরে শাস্ত্রী বলেন, ‘আমিও সেটাই বিশ্বাস করি, এটাই আমার শেষ টুর্নামেন্ট। আমি যা চেয়েছি, সেটাই পেয়েছি।’ 

কোহলিদের কোচ হিসেবে শেষবারে মতো অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ভ্রমণের কথা জানান শাস্ত্রী, ‘এই গ্রীষ্মের শুরুতে মাইকেল আথারটনের সঙ্গে কথা বলার সময়ে বলেছিলাম, আমার কাছে এটাই চূড়ান্ত- অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়াকে হারানো, এবং বর্তমান মহামারীকালে ইংল্যান্ডকে হারানো। ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা এবং যেভাবে লর্ডস এবং ওভালে খেলেছে ভারত, সেটা স্পেশাল।’

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেই সরে দাঁড়াতে চান রবি শাস্ত্রী, ‘সীমিত ওভারের ক্রিকেটে আমরা প্রতিটা দেশকে তাদের ঘরের মাঠে হারিয়েছি। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতি, তা হলে অসাধারণ একটি অর্জন হবে। এর বেশি কী আর চাইব! আমি একটা বিষয়ে বিশ্বাস করি- বেশি দিন একটা জায়গায় থাকা ঠিক নয়’।

শোনা যাচ্ছে ভারতের নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক স্পিনার অনিল কুম্বলে । শাস্ত্রীর উত্তরসূরি হতে পারেন সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও। গুঞ্জন পাখা মেলেছে গণমাধ্যমের আকাশে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিবিআই) দুজনকেই নাকি প্রস্তাব দিতে  প্রস্তুত।

এ সম্পর্কিত আরও খবর