মালদ্বীপের জালে ৯ গোল, সেমিতে বাংলাদেশ

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 08:11:07

মালদ্বীপকে রীতিমতো ফুটবল খেলাটাই শেখাল বাংলাদেশের কিশোর ফুটবলাররা। প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে তারা উঠে গেল সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে। শনিবার নেপালের আনফা কমপ্লেক্সে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ৯-০ গোলে মালদ্বীপকে হারিয়েছে বাংলাদেশ।

নিহাদ জামান উচ্ছ্বাস করেন চারটি গোল। রাসেল আহমেদ, আশিকুর রহমান দুটি করে ও মেহেদী হাসান একটি গোল করেন।

ম্যাচের ১১তম মিনিটে মালদ্বীপের গোলমুখ খুলে দেন নিহাদ। ২০তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন তিনিই। তিন মিনিটে না যেতেই আবার সেই নিহাদের গোল। হ্যাটট্রিকের আনন্দে মাতেন উচ্ছ্বাস!

গোল উৎসবের এই ম্যাচে মেহেদী আরো এগিয়ে দেন বাংলাদেশকে। এরপর দ্বিতীয়ার্ধে নিজের চার নম্বর গোলটি তুলে নেন উচ্ছ্বাস। দ্বিতীয়ার্ধের দুটি করে করে রাসেল আহমেদ ও দুটি করেন আশিকুর রহমান।

প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবলে হ্যাটট্রিক পেয়ে আনন্দে ভাসছেন নিহাদ জামান উচ্ছ্বাস। গণমাধ্যমে নিজের প্রতিক্রিয়ায় এই কিশোর ফুটবলার বলছিলেন, ‘হ্যাটট্রিক করতে পেরে আমি খুবই খুশি। এই প্রথম আন্তর্জাতিক ম্যাচে হ্যাটট্রিক পেয়েছি। পরের ম্যাচেও হ্যাটট্রিক করতে চেষ্টা করব। অবশ্য এটা জানি নেপাল শক্তিশালী দল। কিন্তু আমাদের চোখ জয়ে।’

টুর্নামেন্টে গ্রুপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ০-৪ গোলে হার, এরপর বাংলাদেশের বিপক্ষেও হতাশ করা পারফরম্যান্সে ছিটকে গেল মালদ্বীপ। এ অবস্থায় ৩ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখে সেমিতে উঠেছে বাংলাদেশ ও স্বাগতিক নেপাল।

সোমবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে এই দুই দল। ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পা রাখবে লাল-সবুজের প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর