অনূর্ধ্ব-২৩ দলে নতুন মুখ লন্ডন প্রবাসী জুলকারনাইন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:10:15

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বের জন্য বাংলাদেশের প্রাথমিক দলে ডাক পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী ইউসুফ জুলকারনাইন হক।

জাতীয় দলের ১১ ফুটবলারকে রেখে ৩৮ জনের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাতেই জায়গা করে নিয়েছেন জুলকারনাইন। 

মিডফিল্ডার জুলকারনাইন খেলেন ইংল্যান্ডের তৃতীয় সারির ক্লাব ইপ্সউইচ টাউনে। ১৮ বছরের এ মাঝ-মাঠের ফুটবলারের বাবা-মায়ের বাড়ি সিলেটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে বেশ সাড়া ফেলে দিয়েছেন জুলকারনাইন। 

তবে কোচ মারুফুল হক জানিয়ে রাখলেন, মূল দলে জায়গা পেতে হলে ট্রায়ালে ভালো করতে হবে, 'বিষয়টা এমন হবে না যে, সে (জুলকারনাইন) এলো এবং আমি তাকে দলে নিয়ে নিলাম। খেলিয়ে দিলাম। প্রাথমিক দলে আছে সে। তার ট্রায়াল হবে, সেখানে যদি সে ভালো করে, তাহলেই সুযোগ পাবে।' 

কোচ মারুফুল হকের অধীনে রোববার, ২৬ সেপ্টেম্বর থেকে অনুশীলন নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।তবে সাফ চ্যাম্পিয়নশিপ শেষে জাতীয় দলের ১১ জন ফুটবলার দলে যোগ দেবেন।

২৭ অক্টোবর কুয়েতের মাঠে গড়াবে অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইয়ের গ্রুপ পর্ব। ‘ডি’ গ্রুপে বাংলাদেশ লড়বে সৌদি আরব, উজবেকিস্তান ও স্বাগতিক কুয়েতের বিপক্ষে। 

এ সম্পর্কিত আরও খবর