ভারতের সঙ্গে ড্রয়ের স্বস্তি দশ জনের বাংলাদেশের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 19:20:59

লক্ষ্যটা ছিল জয়। শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের সুখস্মৃতিটা এ ম্যাচেও বইয়ে নিয়ে যেতে চেয়েছিল। কিন্তু তা হয়নি। তবে যেটা হয়েছে। সেটাই বা কম কিসে।

শক্তিশালী প্রতিপক্ষ ভারতের সঙ্গে ১-১ ড্র করা তো বড় প্রাপ্তি। বিশেষ করে লাল-সবুজের প্রতিনিধিদের জন্য। আবার সেটা যদি হয় দশ জনের দল নিয়ে। তাহলে তো কথাই নেই। রোমাঞ্চকর লড়াইয়ে এ ড্র যে জয়ের সমতুল্য। 

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে আজ সোমবার, ৪ অক্টোবর সুনীল ছেত্রীর গোলে ম্যাচের ২৬তম মিনিটে এগিয়ে যায় ভারত। শ্বাসরুদ্ধকর উত্তেজনায়ভরা ভরা হাইভোল্টেজ ম্যাচে সাফ চ্যাম্পিয়নশিপের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারতকে রুখে দিয়েছে অস্কার ব্রুজনের দল।

বিরতির পর ৫৪তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। শক্তি কমে যায় জামাল ভূঁইয়াদের। তবে দারুণ খেলে ২০ মিনিট বাদে বাংলাদেশকে সমতায় ফেরান ডিফেন্ডার ইয়াসিন আরাফাত।

ভারতের বিপক্ষে এ ড্রয়ে সাফের ত্রয়োদশ আসরে অজেয় রয়ে গেল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জয়ের পর এবার ড্র। দুই ম্যাচ খেলে কোচ অস্কার ব্রুজনের শিষ্যদের পুঁজি দাঁড়িয়েছে ৪ পয়েন্ট। অন্যদিকে নিজেদের প্রথম খেলায় ড্র করায় ভারতের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর