মালদ্বীপ ম্যাচে নেই বিশ্বনাথ-রাকিব

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 16:00:43

বৃহস্পতিবার, ৭ অক্টোবর স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে লড়বে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট পাওয়ার পথ অনেকটা সহজ হয়ে যাবে দেশের ফুটবলারদের জন্য। 

কিন্তু গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে দুশ্চিন্তার কালো মেঘ জমেছে লাল-সবুজ শিবিরে। কেননা এ ম্যাচে নিয়মিত একাদশের দুই ফুটবলারকে পাচ্ছে না জামাল ভূঁইয়ারা। 

ভারতের সঙ্গে দশ জনের বাংলাদেশের ১-১ গোলের ড্রয়ের ম্যাচে লাল কার্ড দেখেছেন রক্ষণভাগের ফুটবলার বিশ্বনাথ ঘোষ। সরাসরি লাল কার্ড দেখায় মালদ্বীপের বিপক্ষে পরের ম্যাচে দর্শক হয়েই থাকতে হবে তাকে।

আর টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে গেছেন মাঝ-মাঠের তারকা ফুটবলার রাকিব হোসেন। তিনিও খেলতে পারবেন না এ ম্যাচে। 

শঙ্কা আছে আরও একজনকে নিয়ে। জ্বরের কারণে গত দুই ম্যাচে খেলতে পারেননি আরেক ডিফেন্ডার রেজা।

তবে বিশ্বনাথ ঘোষ ও রাকিব হোসেনকে ছাড়াই মালদ্বীপের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত হওয়ার দৃঢ় প্রত্যয়ের কথা জানিয়েছেন স্প্যানিশ কোচ অস্কার বলেন, ‘তাদের দুই জন ছাড়াই আমাদের প্রস্তুত হতে হবে মালদ্বীপ ম্যাচের জন্য। সময় আছে আর মাত্র দুই দিন।’

বিশ্বনাথ ঘোষের বিকল্প হিসেবে দলে রয়েছে রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা ও রিয়াদুল হাসান রাফি। মিডফিল্ডে রাকিবের জায়গা সামলাতে পারেন সোহেল রানা।

এ সম্পর্কিত আরও খবর