মোহামেডানকে চমকে দিল বসুন্ধরা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 20:57:50

মোহামেডান ২ : বসুন্ধরা ৫
শেখ জামাল ২ : নোফেল ১

বাতাসে শীতের পরশ। সোমবার দিনভর আকাশ মেঘলা ছিল। কখনো বা হালকা বৃষ্টিও এনে এসেছে। এরইমধ্যে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলে চমকে দিল বসুন্ধরা কিংস। প্রথমবারের মতো মৌসুম শুরুর টুর্নামেন্টে খেলতে নেমেই হারিয়ে দিয়েছে মোহামেডানকে।

‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মতিঝিলের ক্লাবটিকে ৫-২ গোলে হারিয়েছে বসুন্ধরা। এই গ্রুপে দিনের আরেক ম্যাচে নবাগত দল নোফেলকে ২-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। সলোমন কিং ও শাখাওয়াত হোসেন রনির গোলে শুভসূচনা করেছে দলটি।

শুরু থেকে শেষ পর্যন্ত দাপট ধরে রেখে ম্যাচ জিতেছে বসুন্ধরা। তবে স্রোতের বিপরীতে প্রথম গোলটা হজম করতে হয়েছে তাদেরই। ১৮তম মিনিটে গাম্বিয়ান ফরোয়ার্ড ল্যান্ডিং দারবোয়ি গোলে এগিয়ে যায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

অবশ্য দশ মিনিট যেতেই খেলায় সমতা ফেরায় বসুন্ধরা। দলের কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস পেনাল্টি গোল করতে ভুল করলেন না! মোহাম্মদ ইব্রাহিমকে ডি বক্সের মধ্যে মিন্টু শেখ ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় বসুন্ধরা।

খেলার ৬৬তম ফের লিড নিয়েছিল মোহামেডান। পেনাল্টি থেকে ল্যান্ডিং দারবোয়ি গোল করলে উল্লাসে মাতে সাদা-কালো শিবির। চিগোজিকে ডি-বক্সের মধ্যে মিতুল ফাউল করলে পেনাল্টি দেন রেফারি।

এরপর ৭১তম মিনিটে সমতায় ফেরায় বসুন্ধরা। গোলদাতা দলের স্প্যানিশ ফুটবলার হোর্হে ব্লাস। কিন্তু তিন মিনিট যেতেই দশজনের দলে পরিণত হয় মোহামেডান। তকলিস আহমেদ দ্বিতীয় হলুদ কার্ড দেখে চলে যান মাঠের বাইরে!

বাকী সময়ে দশজনের দল নিয়ে প্রতিপক্ষের সঙ্গে আর পারেনি মোহামেডান। ৭৮তম মিনিটে বসুন্ধরা কিংসকে এগিয়ে দেন মতিন মিয়া (৩-২)। তারপর ইনজুরি সময়ে জোড়া গোল তুলে নেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্কোস সিলভা।

ওয়ালটন ম্যাচসেরা ফুটবলার হয়েছেন বসুন্ধরা কিংসের কোস্টারিকান রিক্রুট ড্যানিয়েল কলিন্দ্রেস।

এ সম্পর্কিত আরও খবর