চ্যাম্পিয়নদের প্রাইজ মানি ১৬ লাখ ডলার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 01:39:58

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন টিম প্রাইজ মানি হিসেবে পাবেন ১৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় তা প্রায় ১৩ কোটি ৬৮ লাখ টাকা। শুধু চ্যাম্পিয়ন দল নয়। আসরে অংশ নেওয়া প্রতিটি দলই পাবে অর্থ পুরস্কার। পুরো আসরে প্রাইজ মানি হিসেবে ৫৬ লাখ ডলার খরচ আইসিসি। আজ রোববার, ১০ অক্টোবর এমনটি জানিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

রানার-আপ দল পাবে ৮ লাখ ডলারের আর্থিক পুরস্কার। সেমি-ফাইনালে খেলা বাকি দুই দলের অ্যাকাউন্টে যাবে ৪ লাখ ডলার করে। এছাড়া টুর্নামেন্টে ম্যাচ জিতলেও মিলবে অর্থ পুরস্কার। সুপার টুয়েলভের ম্যাচ জিতলে বিজয়ী দল পকেটে পুরবে ৪০ হাজার ডলার করে।

সুপার টুয়েলভ থেকে যারা বিদায় নিবে তারাও পাবে পুরস্কার। ছিটকে যাওয়া প্রতিটি দলের জন্য বরাদ্দ রয়েছে ৭০ হাজার ডলার করে। প্রথম পর্বে ম্যাচ জিতলেই বিজয়ী দলের হাতে উঠবে ৪০ হাজার ডলারের প্রাজি মানির চেক। ১২ ম্যাচের এই পর্ব থেকে বাদ পড়া দলগুলো পাবে ৪০ হাজার ডলার করে।

১৭ অক্টোবর শুরু হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের উদ্বোধনী ম্যাচে ওমানের মুখোমুখি হবে পাপুয়া নিউগিনি। ওই দিনই স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সুপার টুয়েলভের খেলা মাঠে গড়াবে ২৩ অক্টোবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে (বাছাই পর্ব) দুই গ্রুপে খেলবে আটটি দল- বাংলাদেশ, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা।

আর সুপার টুয়েলভের দুই গ্রুপে লড়বে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। প্রথম পর্ব থেকে তাদের সঙ্গে যোগ দিবে আরও চারটি টিম।

এ সম্পর্কিত আরও খবর